বাংলা নিউজ > ঘরে বাইরে > তাহলে কি NDTV-কে কিনছে আদানি গ্রুপ? জেনে নিন
তাহলে কি এনডিটিভির মালিকানা যাচ্ছে আদানি গ্রুপের হাতে? সোমবার একটি মহলে সেই জল্পনা ছড়িয়েছিল। তার জেরে হুড়মুড়িয়ে উঠতে থাকে এনটিভির শেয়ার। (ছবি সৌজন্য ফেসবুক এবং রয়টার্স)
তাহলে কি এনডিটিভির মালিকানা যাচ্ছে আদানি গ্রুপের হাতে? সোমবার একটি মহলে সেই জল্পনা ছড়িয়েছিল। তার জেরে হুড়মুড়িয়ে উঠতে থাকে এনটিভির শেয়ার। (ছবি সৌজন্য ফেসবুক এবং রয়টার্স)

তাহলে কি NDTV-কে কিনছে আদানি গ্রুপ? জেনে নিন

  • তাহলে কি এনডিটিভির মালিকানা যাচ্ছে আদানি গ্রুপের হাতে?

তাহলে কি এনডিটিভির মালিকানা যাচ্ছে আদানি গ্রুপের হাতে? সোমবার একটি মহলে সেই জল্পনা ছড়িয়েছিল। তার জেরে হুড়মুড়িয়ে উঠতে থাকে এনডিটিভির শেয়ার। যদিও পরে সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে বিবৃতি জারি করে জানানো হল, কোনওরকম মালিকানা পরিবর্তন হচ্ছে না এনডিটিভির। শেয়ারও বিক্রি করা হচ্ছে না।

সম্প্রতি বর্ষীয়ান সাংবাদিক সঞ্জয় পুগালিয়াকে আদানি গ্রুপের মিডিয়া সংক্রান্ত কাজের সিইও এবং এডিটর-ইন-চিফ হিসেবে নিয়োগ করা হয়েছে। অতীতে একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমে গুরু দায়িত্ব সামলেছেন পুগালিয়া। তার জেরে শেয়ার বাজারে গুঞ্জন চলতে থাকে, তাহলে কি সংবাদমাধ্যমের ক্ষেত্রে পা রাখতে চলেছে আদানি গ্রুপ?

তারইমধ্যে সোমবার একটি মহল থেকে দাবি করা হয়, আদানি গ্রুপের নজর আছে দিল্লিতে মূল কার্যালয় থাকা একটি সংবাদমাধ্যমের উপর। অনেকে অনুমান করতে থাকেন, সেই সংবাদমাধ্যম সম্ভবত এনডিটিভি হতে চলেছে। তার জেরে বাজার খোলার কিছুক্ষণের মধ্যে চড়চড়িয়ে উঠতে থাকে এনডিটিভির শেয়ার। সোমবার সকাল ১০ টা ৪০ মিনিটে বম্বে স্টক এক্সচেঞ্জে সংবাদমাধ্যমের প্রতিটি শেয়ারের দাম দাঁড়ায় ৭৯.৬৫ টাকা। অর্থাৎ ৯.৯৪ শতাংশ ঊর্ধ্বমুখী হয় শেয়ার।

যদিও সোমবার বিকেলের দিকে এনডিটিভির তরফে জানানো হয়েছে, কেন আচমকা শেয়ারের উত্থান হয়েছে, সে বিষয়ে কোনও ধারণা নেই। তবে কোনওরকম মালিকানা পরিবর্তন হচ্ছে না এনডিটিভির। শেয়ারও বিক্রি করা হচ্ছে। সংবাদমাধ্যমের ৬১.৪৫ শতাংশ মালিকানা আছে রাধিকা এবং প্রণয় রায়ের কাছে। তাঁরা সেটা ধরে রেখেছেন।

বন্ধ করুন