বাংলা নিউজ > ঘরে বাইরে > IS Terrorist Nabbed in Russia: ‘হামলার প্রশিক্ষণ পায় আরও একজন’, বিস্ফোরক তথ্য উঠে এল উজবেক IS জঙ্গির জেরায়!

IS Terrorist Nabbed in Russia: ‘হামলার প্রশিক্ষণ পায় আরও একজন’, বিস্ফোরক তথ্য উঠে এল উজবেক IS জঙ্গির জেরায়!

ইসলামিক স্টেটের পতাকা

মার্কিন যুক্তরাষ্ট্র, জর্ডান, রাশিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরবের মতো দেশ নেটমাধ্যমে ভারত বিরোধী ইসলামিক উগ্রপন্থার পদচিহ্ন খুঁজছে এবং সেই সংক্রান্ত তথ্য দিল্লির হাতে তুলে দিচ্ছে।

শিশির গুপ্ত

ইসলামিক স্টেট এবং আল কায়েদার মতো ইসলামিক সন্ত্রাসী সংগঠনগুলি ধর্মীয় অবমাননার নামে ভারতে হামলা চালানোর জন্য বহু মুসলমানদের উগ্রপন্থার পথে হাঁটানোর চেষ্টা করছে। এই আবহে জাতীয় নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থাগুলি উচ্চ সতর্কতায় রয়েছে। জানা গিয়েছে সম্প্রতি রাশিয়ায় যে উজবেক জঙ্গি ধরা পড়েছে, তাকে জেরা করে জানা গিয়েছে এক কিরগিজ নাগরিককেও জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হয়েছিল ভারতে হামলা চালানোর জন্য। তবে পরবর্তীতে নাকি সেই জঙ্গি নিজের দেশে ফিরে যায়।

মার্কিন যুক্তরাষ্ট্র, জর্ডান, রাশিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরবের মতো দেশ নেটমাধ্যমে ভারত বিরোধী ইসলামিক উগ্রপন্থার পদচিহ্ন খুঁজছে এবং সেই সংক্রান্ত তথ্য দিল্লির হাতে তুলে দিচ্ছে। এরই মাঝে রাশিয়ায় আটক আইএস জঙ্গি মাশরাবকন আজামভ তদন্তকারীদের জানিয়েছে যে তুরস্কে তার সঙ্গে আরও একজন কিরগিজস্তানের নাগরিক ছিল। তাকে তুরস্কের কট্টপন্থীরা ভারতে হামলা চালানোর প্রশিক্ষণ দিয়েছিল। আজামভের মতো সেই কিরগিজ নাগরিকেরও মস্কো থেকে ভারতে যাওয়ার কথা ছিল। সেই মতো সে মস্কো এসেছিল। তবে সেখান থেকে ভারতে না গিয়ে সে নিজের দেশে ফিরে যায় বলে দাবি করে ধৃত জঙ্গি।

এই আবহে ভারতের তরফে রাশিয়ার এফএসবি-কে নির্দিষ্ট প্রশ্নমালা পাঠানো হয়েছে। ভারতের তরফে আবেদন করা হয়েছে যাতে নির্দিষ্ট পথে এই তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হয়। পাশাপাশি উজবেকিস্তান এবং কিরগিজস্তানের গোয়েন্দা সংস্থার সঙ্গেও যোগাযোগ করেছে ভারত। এদিকে এই সবের মাঝে জর্ডানের তরফে ভারতকে সতর্ক করা হয় তামিলনাড়ুর এক ইঞ্জিনিয়ারিং ছাত্রের বিষয়ে। সেই পড়ুয়ার নাম মীর আনাস আলি। আনাসের নাকি মগজ ধোলাই করেছে ইসলামিক স্টেট। এই তথ্য পাওয়ার পরই তামিলনাড়ুর পুলিশ আনাসকে গ্রেফতার করে। ইসলামিক স্টেট নাকি আনাসকে দায়িত্ব দিয়েছিল কোনও এক গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বকে খুন করতে।

ঘরে বাইরে খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.