বাংলা নিউজ > ঘরে বাইরে > আপনি সৃষ্টিশীল নাকি যুক্তিবাদী? জানতে হলে বলুন ঘোড়াটি এগোচ্ছে না পিছিয়ে যাচ্ছে
 ছবি : টুইটার  (Twitter)
 ছবি : টুইটার  (Twitter)

আপনি সৃষ্টিশীল নাকি যুক্তিবাদী? জানতে হলে বলুন ঘোড়াটি এগোচ্ছে না পিছিয়ে যাচ্ছে

  • নির্দিষ্ট কিছু শর্তের ভিত্তিতে আপনার মস্তিষ্ক, চরিত্র ইত্যাদির বিভিন্ন বৈশিষ্ট্য তুলে ধরা যাবে।

সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ভিডিয়ো, গেমস, ট্রিকস ভাইরাল হয়। তাতে দাবি করা হয় যে নির্দিষ্ট কিছু শর্তের ভিত্তিতে আপনার মস্তিষ্ক, চরিত্র ইত্যাদির বিভিন্ন বৈশিষ্ট্য তুলে ধরা যাবে।

কখনও সেই শর্ত হয়ে কোনও পোশাকে কোন রঙ দেখছেন। আবার কখনও শর্ত থাকে, 'প্রথম যে শব্দটা চোখে পড়বে, সেরকমই আপনার চিন্তাভাবনা।'

এই ধরনেরই একটি ভিডিয়ো ফের ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটি টুইটারে শেয়ার করছেন অনেকেই। তাতে একটি ঘোড়াকে হাঁটতে দেখা যাচ্ছে. গ্রাফিক্সে তৈরি এই ভিডিয়োটিই আসল ধাঁধা।

প্রশ্ন : ঘোড়াটি এগিয়ে চলেছে নাকি পিছিয়ে যাচ্ছে? আপনার দেখে কোনটা মনে হচ্ছে বলুন তো! আসলে এর পেছনে কারণও রয়েছে। বলা হচ্ছে, যদি মনে করেন ঘোড়াটি এগিয়ে চলেছে, তার মানে হচ্ছে আপনার বাম মস্তিষ্ক বেশি সক্রিয়। তার মানে আপনি যুক্তিবাদী, বিশ্লেষণধর্মী এবং তথ্য-ভিত্তিক।

আবার যদি দেখেন যে ঘোড়াটি পিছিয়ে যাচ্ছে, তার মানে হচ্ছে আপনার ডান মস্তিষ্ক তুলনামূলকভাবে বেশি সক্রিয়। অর্থাত্ আপনি মুক্ত চিন্তাধারার মানুষ। আপনি সৃষ্টিশীল এবং আপনার মন থেকে যা ইচ্ছা হয়, সেটাই করেন।

দেখুন সেই ভিডিয়ো :

সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ভিডিয়ো, গেমস, ট্রিকস ভাইরাল হয়। তাতে দাবি করা হয় যে নির্দিষ্ট কিছু শর্তের ভিত্তিতে আপনার মস্তিষ্ক, চরিত্র ইত্যাদির বিভিন্ন বৈশিষ্ট্য তুলে 

ভিডিয়োতে এমন দাবি করা হলেও, এর সত্যতা কতটা, তাই নিয়ে সন্দেহ রয়েছে। কিন্তু মজার জন্য যাচাই করে দেখতে ক্ষতি কি?

বন্ধ করুন