বাংলা নিউজ > ঘরে বাইরে > মন্ত্রিসভা সম্প্রসারন নিয়ে কি চাপে রয়েছেন Himachal CM? যা বললেন তিনি…

মন্ত্রিসভা সম্প্রসারন নিয়ে কি চাপে রয়েছেন Himachal CM? যা বললেন তিনি…

হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু(ANI Photo) (ANI )

দল সূত্রে খবর, নবনির্বাচিত মুখ্য়মন্ত্রী দিল্লিতে এসেছিলেন। সেখানে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে দেখা করেছেন। প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করেন তিনি।

স্নেহাশিস রায়

বিজেপিকে বিজয়রথকে থামিয়ে হিমাচলে সরকার গঠন করেছে কংগ্রেস। মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসেছেন সুখবিন্দর সিং সুখু। বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, নতুন সরকার তৈরিতে কোথাও কোনও চ্য়ালেঞ্জ নেই। আসলে রাজনৈতিক পর্যবৈক্ষকদের মতে, মন্ত্রিসভায় কারা ঠাঁই পাবেন তা নিয়ে রীতিমতো দড়িটানাটানি চলছিল বলে খবর। তার মধ্যেই একথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

তিনি সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, কোনও চ্যালেঞ্জ নেই। নির্বাচিত বিধায়কদের নিয়ে ক্যাবিনেট তৈরি করা হয়েছে। বিধায়কদের মধ্যে থেকে মুখ্য়মন্ত্রীও মনোনীত করা হয়েছে। সেক্ষেত্রে কোথাও কোনও চ্যালেঞ্জ নেই।

দল সূত্রে খবর, নবনির্বাচিত মুখ্য়মন্ত্রী দিল্লিতে এসেছিলেন। সেখানে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে দেখা করেছেন। প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করেন তিনি।

এদিকে মন্ত্রিসভাকে সম্প্রসারন করা হচ্ছে বলে তিনি আগেই জানিয়েছিলেন। হাই কমান্ডের সঙ্গে এনিয়ে আলোচনা হয়েছে। সমাজের সমস্ত অংশ থেকে প্রতিনিধিদের নিয়ে এই মন্ত্রিসভা তৈরি হচ্ছে।

অন্যদিকে সর্বভারতীয় কংগ্রেস কমিটির তরফে হিমাচল প্রদেশের জন্য় নিয়োজিত পর্যবেক্ষক রাজীব শুক্লার সঙ্গেও তিনি দেখা করেন।

শুক্রবার রাজস্থানে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় অংশ নেবেন হিমাচলের মুখ্য়মন্ত্রী। সেখানে একাধিক বিধায়কও তাঁর সঙ্গে থাকবেন। তবে এই ভারত জোড়ো যাত্রার কর্মসূচির জেরে মন্ত্রিসভার সম্প্রসারনে কিছুটা দেরি হতে পারে বলে খবর।

এদিকে শুক্রবারই রাহুলের পদযাত্রা ১০০দিনে পা দেবে। সেদিনই রাজস্থানে থাকবেন রাহুল গান্ধী। কংগ্রেসের তাবড় নেতৃত্ব তাঁর সঙ্গে পা মেলাবেন। হিমাচলের মুখ্যমন্ত্রী, উপমুখ্য়মন্ত্রী সহ অন্য়ান্যরা রাজস্থানের দিকে রওনা দিয়েছেন। তাঁরা সকলেই রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রায় অংশ নেবেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

শুক্র মঙ্গলের গমন ৫ রাশির প্রেম জীবনে আনবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ ভোটের মধ্যেই নতুন করে DA বাড়াতে কমিশনে গেল সরকার! কত লাভ হবে সরকারি কর্মীদের? বিয়েবাড়ি ১০ যাত্রী নিয়ে ফিরছিল ভ্যান, ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত ৯ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা'

Latest IPL News

সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.