বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রধানমন্ত্রীর সফরে কি নিরাপত্তার গলদ ছিল? জবাব দিলেন পঞ্জাবের মুখ্য়মন্ত্রী
ফিরোজপুরে প্রধানমন্ত্রী যাওয়ার রুটে কৃষকদের বিক্ষোভ। (PTI Photo) (PTI)
ফিরোজপুরে প্রধানমন্ত্রী যাওয়ার রুটে কৃষকদের বিক্ষোভ। (PTI Photo) (PTI)

প্রধানমন্ত্রীর সফরে কি নিরাপত্তার গলদ ছিল? জবাব দিলেন পঞ্জাবের মুখ্য়মন্ত্রী

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যেই পঞ্জাবে প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তার গাফিলতির অভিযোগ তুলে বিস্তারিত রিপোর্ট চেয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যাতায়াতের আচমকা রুট পরিবর্তন নিয়ে আমাদের কাছে কোনও খবর ছিল না। কোনও নিরাপত্তার গলদ নেই এই ঘটনায়। পরিষ্কার জানিয়ে দিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। তিনি জানিয়েছেন, আমরা প্রধানমন্ত্রীর দফতরকে জানিয়েছিলাম খারাপ আবহাওয়া ও বিক্ষোভের জেরে সফরে ইতি টানুন। তবে তাঁর সফরের আচমকা রুট পরিবর্তন নিয়ে আমাদের কাছে কোনও খবর ছিল না। প্রধানমন্ত্রীর সফরকালে কোনও নিরাপত্তার গলদ ছিল না। সাফ জানিয়ে দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। এদিকে অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যেই পঞ্জাবে প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তার গাফিলতির অভিযোগ তুলে বিস্তারিত রিপোর্ট চেয়েছে। 

তবে এই টানাপোড়েনের মধ্যেই পঞ্জাবে প্রধানমন্ত্রীর কনভয় দাঁড়িয়ে পড়াকে কেন্দ্র করে তুমুল শোরগোল শুরু হয়ে গিয়েছে। এভাবে প্রধানমন্ত্রীর কনভয় বাধা পাওয়াকে কেন্দ্র করে নিরাপত্তার বড়সর গলদ ছিল বলে ইতিমধ্যেই বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সাফ জানিয়ে দিয়েছেন আগামী বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় কংগ্রেস পরিচালিত পঞ্জাব সরকার নানা কৌশল নিয়েছে। এনিয়ে পালটা কটাক্ষ করা শুরু করেছে কংগ্রেস। সব মিলিয়ে কৃষক বিক্ষোভের জেরে পঞ্জাবে মোদীর কনভয় আটকানোর ঘটনাকে ঘিরে যুযুধান দুই শিবির বিজেপি ও কংগ্রেসের মধ্যেও জোর টুইট যুদ্ধ শুরু হয়েছে। তার মধ্যেই নিরাপত্তা সংক্রান্ত ব্যাপারে জবাব জানিয়ে দিলেন পঞ্জাবের মুখ্য়মন্ত্রী। 

 

বন্ধ করুন