বাংলা নিউজ > ঘরে বাইরে > IS Warns of Attack on Hindus: ‘নবিকে অপমানের বদলা হিসেবে হিন্দুদের উপর হামলা’, তালিবানকেও কড়া হুঁশিয়ারি IS-এর
FILE - Hundreds of newly trained al-Shabab fighters perform military exercises in the Lafofe area some 18 km south of Mogadishu, in Somalia on Feb. 17, 2011. Facebook has failed to catch Islamic State group and al-Shabab extremist content in posts aimed at East Africa as the region remains under threat from violent attacks and Kenya prepares to vote in a closely contested national election, according to a new study released Wednesday, June 15, 2022. (AP Photo/Farah Abdi Warsameh, File) (AP)

IS Warns of Attack on Hindus: ‘নবিকে অপমানের বদলা হিসেবে হিন্দুদের উপর হামলা’, তালিবানকেও কড়া হুঁশিয়ারি IS-এর

  • ইসলামিক স্টেট খোরাসান ভারতকে কেন্দ্র করে ১০ মিনিটের একটি ভিডিয়ো প্রকাশ করেছে। ভিডিয়োতে নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের বিষয়টি তুলে ধরা হয়েছে। পাশাপাশি দিল্লির জাহাঙ্গিরপুরীতে বুলডোজার চালানোর ঘটনাও স্থান পায় জঙ্গি সংগঠনের ভিডিয়োটিতে।

হজরত মহম্মদকে নিয়ে নূপুরশ শর্মার বিতর্কিত মন্তব্যের ঘটনায় এবার ঝাঁপ ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের। এই বিতর্কের প্রেক্ষিতে ইসলামিক স্টেট খোরাসান ভারতকে কেন্দ্র করে ১০ মিনিটের একটি ভিডিয়ো প্রকাশ করেছে। ভিডিয়োতে নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের বিষয়টি তুলে ধরা হয়েছে। পাশাপাশি দিল্লির জাহাঙ্গিরপুরীতে বুলডোজার চালানোর ঘটনাও স্থান পায় জঙ্গি সংগঠনের ভিডিয়োটিতে। সন্ত্রাসী সংগঠনটি নবির অপমানের প্রতিশোধ নিতে হিন্দুদের উপর হামলার হুমকি দিয়েছে।

ভিডিয়োতে ইসলামিক স্টেট তালিবানেরও সমালোচনা করে। বিশেষ করে প্রতিরক্ষা মন্ত্রী মোল্লা ইয়াকুবের সমালোচনা করা হয়। একটি ভারতীয় সংবাদ টেলিভিশন চ্যানেলকে ইয়াকুব সাক্ষাৎকার দিয়েছিলেন। এদিকে তালিবানের অর্থমন্ত্রী আমির মুত্তাকি ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের চেষ্টা করছেন। এর জন্য আফগানিস্তানে ভারতীয় চার্জ ডি অ্যাফেয়ার্সের সঙ্গে তাঁর বৈঠকও হয়। এই সব ইস্যু তুলে ধরে তালিবানকেও হুঁশিয়ারি দেয় ইসলামিক স্টেট।

আইএস-এর ভিডিওটিতে গত বছরের কাবুল বিমানবন্দরে হামলা এবং ২০২০ সালের মার্চ মাসে গুরুদ্বারে হামলার ঘটনা তুলে ধরা হয়। এই ধরনের আরও হামলা চালানোর হুমকিও দেওয়া হয়েছে ভিডিয়োতে। ভিডিয়োটিতে বলা হয়েছে যে তালিবান তাদের হাত থেকে হিন্দুদের রক্ষা করতে ব্যর্থ হবে।

উল্লেখ্য, সম্প্রতি একটি তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে রবিবার নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন নূপুর। এরই মাঝে অবশ্য মধ্যপ্রাচ্যের ১৫টি দেশ এই বিতর্কিত ইস্যু নিয়ে ভারতের জবাবদিহি চায়। এই বিতর্কের আবহে এক বিবৃতি প্রকাশ করে বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় যে কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা মন্তব্যকে দল সমর্থন করে না।

বন্ধ করুন