বাংলা নিউজ > ঘরে বাইরে > পুজোর মধ্যেই দিল্লিতে AK-47 সহ গ্রেফতার পাক জঙ্গি

রাজধানী দিল্লিতে বিপুল পরিমাণ বন্দুক ও কার্তুজ সমেত ধরা পড়ল এক পাক জঙ্গি। দিল্লির লক্ষ্মী নগর এলাকায় এই পাক জঙ্গি ভারতীয় সেজে লুকিয়ে ছিল। মহাসপ্তমীর সকালে দিল্লি পুলিশ গ্রেফতার করে মহম্মদ আসরাফ ওরফে আলিকে। আলি পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর এজেন্ট বলে মনে করা হচ্ছে। আলি আহমেদ নুরি নাম নিয়ে ভারতীয় পাসপোর্ট সঙ্গে করে দিল্লিতে থাকত সে। কষছিল নাশকতার নানান ছক। তার থেকে একে-৪৭ ও বিভিন্ন অ্যাসল্ট রাইফেল পাওয়া গিয়েছে।

স্পেশাল সেলের ডেপুটি কমিশনার প্রমোদ সিং কুশওয়াহা জানিয়েছেন যে অনেক দিন ধরেই এই জঙ্গির ওপর তাদের নজর ছিল। কিছুদিন আগেই তারা খবর পেয়েছিলেন যে পূর্ব দিল্লিতে একজন আইএসআই মদতপুষ্ট জঙ্গি ভারতীয় সেজে বসবাস করছে। সেই তথ্যের ওপর ভিত্তি করে শুরু হয়ে তদন্ত। জানা যায় ঘনবসতিপূর্ণ লক্ষ্মীনগরে থাকে সেই ব্যক্তি। 

বিভিন্ন জাল নথি দেখিয়ে সে ভারতীয় আইডি কার্ড পেয়েছিল। তাকে তল্লাশি করে এক-৪৭ ও অন্যান্য অস্ত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্তা। তবে তার এখনই কোনও সন্ত্রাসবাদী পরিকল্পনা ছিল কিনা, সেটা জানা যায় নি। কোথা থেকে সে এই অস্ত্রের রসদ পেত, ঠিক কী কী পরিকল্পনা কষেছিল সে, কাদের সঙ্গে যোগ আছে, সব কিছু বিস্তারিত ভাবে প্রশ্ন করে দেখা হচ্ছে। 

বন্ধ করুন