বাংলা নিউজ > ঘরে বাইরে > Islamabad Blast: বিস্ফোরণে কেঁপে উঠল ইসলামাবাদ, আত্মঘাতী হামলায় মৃত ২, জখম ৭

Islamabad Blast: বিস্ফোরণে কেঁপে উঠল ইসলামাবাদ, আত্মঘাতী হামলায় মৃত ২, জখম ৭

বিস্ফোরণে কেঁপে উঠল ইসলামাবাদ (AP)

শুক্রবার ইসলামাবাদের I-10/4 সেক্টরে একটি গাড়িতে আত্মঘাতী বিস্ফোরণে একজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত আরও চার পুলিশকর্মী ও দুই সাধারণ নাগরিক গুরুতর জখম হয়েছেন। পাশাপাশি গাড়িতে থাকা মহিলাও জখম হয়েছে।

বোমা বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ। জানা গিয়েছে আত্মঘাতী হামলার ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে। ইসলামাবাদের I-10/4 সেক্টরে একটি গাড়িতে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণে গাড়িসহ নিজেকে উড়িয়ে দেয় জঙ্গি। বিস্ফোরণের জন্য দায়ী জঙ্গির সঙ্গে থাকা এক মহিলা সঙ্গী গুরুতর ভাবে জখম হয়েছেন ঘটনায়। এই বিস্ফোরণের ঘটনায় এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। পাশাপাশি চার পুলিশ সদস্য গুরুতর জখম হয়েছেন বিস্ফোরণে। নিহত পুলিশকর্মী হলেন হেড কনস্টেবল আদিল হুসেন। পুলিশ জানিয়েছে, গাড়িটি চেকিংয়ের জন্য থামালে গাড়িতে থাকা জঙ্গি নিজেকে উড়িয়ে দেয়।

ইসলামাবাদ পুলিশেকে উদ্ধৃত করে পাকিস্তানি সংবাদপত্র 'ডন' জানিয়েছে, শুক্রবার ইসলামাবাদের I-10/4 সেক্টরে একটি গাড়িতে আত্মঘাতী বিস্ফোরণে একজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত আরও চার পুলিশকর্মী ও দুই সাধারণ নাগরিক গুরুতর জখম হয়েছেন। পাশাপাশি গাড়িতে থাকা মহিলাও জখম হয়েছে। জখম ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, চেকপোস্টে সন্দেহভাজন গাড়িটিকে থামতে সংকেত দেয় সেখানে নিযুক্ত পুলিশ কর্মকর্তারা। তল্লাশি চলাকালীন এই বিস্ফোরণ ঘটে। বিবৃতিতে বলা হয়েছে, গাড়িটি অফিসারদের কাছে থামার কিছুক্ষণ পরেই গাড়িতে থাকা একজন আত্মঘাতী জঙ্গি নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়। তবে পুলিশের বিবৃতিতে এটা স্পষ্ট করে জানানো হয়নি যে গাড়িতে ঠিক কতজন ছিল।

পুলিশের উপ-মহাপরিদর্শক সোহেল জাফরের মতে, পুলিশ সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ সন্দেহজনক গাড়িটি দেখতে পেয়েছিলেন পুলিশকর্মীরা। তাতে একজন পুরুষ এবং একজন মহিলা ছিল। তিনি বলেন, 'পুলিশ গাড়ি থামালে দম্পতি গাড়ি থেকে বেরিয়ে আসে। অফিসাররা তল্লাশি করার সময়, লোকটি কোনও অজুহাতে গাড়ির ভিতরে যায় এবং তারপরে নিজেকে উড়িয়ে দেয়।' জাফর আরও বলেন, বিস্ফোরণে ঈগল স্কোয়াডের এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ছ'জন। যার মধ্যে চারজন পুলিশ কর্মকর্তা ও দু'জন সাধারণ নাগরিক রয়েছেন। সবাইকে কাছের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোহেল জাফর আরও দাবি করেন, গাড়িতে থাকা সেই দম্পতি বড় ধরনের সন্ত্রাসী হামলার ছক কষছিল। আত্মঘাতী ওই ব্যক্তির সঙ্গে থাকা মহিলা এখনও হাসপাতালে ভর্তি রয়েছে। সুস্থ হওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। উল্লেখ্য, পাকিস্তানে ধারাবাহিক ভাবে সন্ত্রাসী ঘটনা ঘটে চলেছে। যুদ্ধবিরতি থেকে পিছু হটার পর তেহরিক-ই-তালিবান বা টিটিপি পাকিস্তানে সন্ত্রাসী হামলা চালাচ্ছে। সম্প্রতি এক ঘটনায় জেল ভেঙে বেশ কয়েকজন পুলিশ সদস্যকে বন্দি বানিয়েছিল সন্ত্রাসীরা।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.