বাংলা নিউজ > ঘরে বাইরে > কুলভূষণ যাদব মামলার শুনানির জন্য বিশেষ বেঞ্চ বানাল ইসলামাবাদ হাইকোর্ট

কুলভূষণ যাদব মামলার শুনানির জন্য বিশেষ বেঞ্চ বানাল ইসলামাবাদ হাইকোর্ট

কুলভূষণ যাদব

ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি আতহার মিনাআল্লাহ বেঞ্চের নেতৃত্বে থাকবেন

কুলভূষণ যাদব মামলার শুনানি করার জন্য় বিশেষ বেঞ্চ তৈরী করেছে ইসলামাবাদ হাই কোর্ট। আগামী সপ্তাহ থেকে শুনানি শুরু হবে বলে জানিয়েছে পাকিস্তানের জিও নিউজ। ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি আতহার মিনাআল্লাহ বেঞ্চের নেতৃত্বে থাকবেন। পরের সপ্তাহে কুলভূষণের জন্যেও একজন আইনজীবী নিযুক্ত করা হবে বলে জানা গিয়েছে।

এই সপ্তাহের শুরুতে পাকিস্তানের সরকার অর্ডিন্যান্স পাঠিয়েছে পার্লামেন্টের কাছে সম্মতির জন্য। কুলভূষণ যাদবকে সেনা আদালত মৃত্যু পরোয়ানা দিয়েছিল। এর বিরুদ্ধে তিনি আপিল করতে পারেন বলে জানিয়েছিল আন্তর্জাতিক আদালত (আইসিজে)। এই কারণে আইন বদলাচ্ছে পাকিস্তান। এর আগে ২২ জুলাই কুলভূষণের জন্য আইনজীবীকে নিযুক্ত করতে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল পাকিস্তান সরকার। 

ভারত অবশ্য অভিযোগ করেছে যে আইসিজে-র নির্দেশের প্রহসন করছে পাকিস্তান। কুলভূষণের সঙ্গে ভারতের প্রতিনিধিদের ঠিক করে কথা বলতে দেওয়া হয়নি, তাঁকে ভয় দেখানো হয়েছে, আইনজীবী নির্বাচনও করতে দেওয়া হয়নি বলে জানিয়েছে ভারত। 

প্রাক্তন ভারতীয় নৌসেনার অফিসারকে চরবৃত্তির অভিযোগে গ্রেফতার করে পাকিস্তান। তাঁকে মৃত্যুর পরোয়ানা দেয় সেনা আদালত। এরপর আন্তর্জাতিক আদালতে যায় ভারত। সেখানে জয় হয় ভারতের। তারপরেই ফের শুনানির সুযোগ পেলেন কুলভূষণ যাদব। কিন্তু তাতে কাজের কাজ কতটা হবে, সেই নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। 

 

ঘরে বাইরে খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.