বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানের পেশাওয়ারে শিখ হাকিমকে গুলি করে খুন ইসলামিক স্টেট-খোরাসানের
নিহত সরদার সতনাম সিং (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
নিহত সরদার সতনাম সিং (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

পাকিস্তানের পেশাওয়ারে শিখ হাকিমকে গুলি করে খুন ইসলামিক স্টেট-খোরাসানের

  • শিখ হাকিমকে খুনের দায় স্বীকার করে নেয় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট-খোরাসান।

বৃহস্পতিবার পাকিস্তানের উত্তর-পশ্চিমের পেশাওয়ারে খুন হলেন এক শিখ হাকিম। সেই শিখ হাকিমকে খুনের দায় স্বীকার করে নেয় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট-খোরাসান। মৃত হাকিমের নাম সরদার সতনাম সিং। তাঁর বয়স ৪৫ বছর ছিল। তাঁকে তাঁর ক্লিনিকে ঢুকে গুলি করে খুন করে জঙ্গিরা। তাঁকে চারটে গুলি করে পালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় শিখ হাকিমের।

হত্যাকাণ্ডের পর একটি সোশ্যাল মিডিয়া বার্তায় জঙ্গিগোষ্ঠীর তরফে সতনামকে খুন করার দায় স্বীকার করা হয়। উল্লেখ্য, পেশাওয়ারে বসবাসকারী শিখদের মধ্যে বেশ জনপ্রিয় ছিলেন সতনাম। তিনি পেশাওয়ারের ছারসাড্ডা রোডে ধর্মন্দর ফার্মেসিতে বসতেন। পেশাওয়ারে বিগত ২০ বছর ধরে বাস করছেন সতনাম।

উল্লেখ্য, পেশাওয়ারের জোগান শাহ এলাকাতে প্রায় ১৫ হাজার শিখের বসবাস। এর আগেও সেখানে বসবাসকারী শিখদের খুন করা হয়েছে। পিটিআই নেতা তথা সেদেশের আইনপ্রণেতা সোরেন সিং খুন হয়েছিলেন ২০১৬ সালে। ২০১৮ সালে খুন হয়েছিলেন রবিন্দর সিং নামক এক টেলিভিন সঞ্চালক।

এর আগে এক জঙ্গি হামলায় ২৬ অগস্ট কাবুল বিমাবন্দরের বাইরে এক আত্মঘাতী হামলায় প্রায় ১৭০ জন আফগান প্রাণ হারিয়েছিলেন। তাছাড়াও মৃত্যু হয়েছিল ১৩ জন মার্কিন সেনাকর্মীর। এরপর কাবুল ফের একটি রকেট হামলা হয়েছিল বিমানবন্দরের কাছে একটি বাড়িতে। এই সব ঘটনার দায় স্বীকার করেছিল আইএস-খোরাসান।

বন্ধ করুন