বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে পুলিশকর্মী হত্যায় জড়িত IS জঙ্গিকে খতম করল সোনা-পুলিশ যৌথ বাহিনী
কাশ্মীরে পুলিশকর্মী হত্যায় জড়িত IS জঙ্গিকে খতম করল সোনা-পুলিশ যৌথ বাহিনী (ছবি সৌজন্যে এএনআই) (Imran Nissar)

কাশ্মীরে পুলিশকর্মী হত্যায় জড়িত IS জঙ্গিকে খতম করল সোনা-পুলিশ যৌথ বাহিনী

  • গত ২২ ডিসেম্বর বিজবেহারা থানার বাইরে একজন অন-ডিউটি ​​সহকারী সাব-ইন্সপেক্টরের হত্যার সঙ্গে জড়িত ছিল মৃত আইএস জঙ্গি।

ইসলামিক স্টেটের আঞ্চলিক ইউনিটের সাথে যুক্ত এক সন্ত্রাসীকে খতম করল ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। নিরাপত্তারক্ষী ও জঙ্গির এনকাউন্টারের ঘটনাটি রবিবার সকালে ঘটে অনন্তনাগ জেলায়। সেই এনকাউন্টার চলাকালীনই যৌথ বাহিনীর গুলিতে মৃত্যু হয় আইএস জঙ্গির। মৃত জঙ্গির নাম ফাহিম ভাট। এর আগে জম্মু ও কাশ্মীরের এক পুলিশ আধিকারিককে খুন করেছিল ফাহিম। কাশ্মীর পুলিশের আধিকারিকরা জানিয়েছেন যে ফাহিম ভাট গত ২২ ডিসেম্বর বিজবেহারা থানার বাইরে একজন অন-ডিউটি ​​সহকারী সাব-ইন্সপেক্টর (এএসআই) মোহাম্মদ আশরাফ দারকে হত্যার সাথে জড়িত ছিল।

কাশ্মীর জোন পুলিশের ইন্সপেক্টর-জেনারেল বিজয় কুমার বলেন, ফাহিম ভাট সম্প্রতি ইসলামিক স্টেট অফ জম্মু অ্যান্ড কাশ্মীরে যোগ দিয়েছিল। ইসলামিক স্টেট অফ জম্মু অ্যান্ড কাশ্মীরে হল জম্মু ও কাশ্মীরে আইএস-এর সক্রিয় সহযোগী সংগঠন। দক্ষিণ এশিয়া এবং মধ্য এশিয়ায় বৃহত্তর খোরাসান (ইসলামিক স্টেট– খোরাসান প্রদেশ বা) স্থাপনের লক্ষ্যে ভারতে জঙ্গি কার্যকলাপ চালায় এই সংগঠন।

জানা যায়, অনন্তনাগে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর আসে সেনার কাছে৷ এরপরই ওই এলাকায় পুলিশ, সেনা ও সিআরপিএফ-এর যৌথ বাহিনী অভিযান চালায়৷ বাহিনী সেখানে পৌঁছনোর পরই তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা৷ তখনই পাল্টা গুলি চালান জওয়ানরা৷ তাতেই মৃত্যু হয় ফাহিম ভাটের। 

এর আগে শনিবার জম্মু-কাশ্মীরে অবন্তিপোরার ত্রালে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে ২ জঙ্গিকে খতম করেছিল নিরাপত্তা বাহিনী। তার আগে শনিবার সকালেই দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের চৌগাম গ্রামে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জঙ্গির মৃত্যু হয়৷ 

 

বন্ধ করুন