বাংলা নিউজ > ঘরে বাইরে > ISRO scientist: রাখি বন্ধনের উৎসবে বাড়ি ফেরার পথে রহস্যজনকভাবে নিখোঁজ ইসরোর বিজ্ঞানী
নিখোঁজ হওয়া বিজ্ঞানী দীপক পেকরা।

ISRO scientist: রাখি বন্ধনের উৎসবে বাড়ি ফেরার পথে রহস্যজনকভাবে নিখোঁজ ইসরোর বিজ্ঞানী

  • ওড়িশার সুরজপুর জেলার লাটোরি থানা এলাকার কাসকেলার গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা দীপক। রাখি বন্ধন উৎসব পালন করার জন্য গত ৫ আগস্ট তিনি আমেদাবাদ থেকে রওনা দেন। ৬ আগস্ট তাঁর নাগপুরে পৌঁছনোর কথা ছিল। কিন্তু, তারপর থেকেই রহস্যজনকভাবে দীপকের মোবাইল ফোন সুইচ অফ হয়ে যায়।

রাখিবন্ধনের উৎসবে বাড়ি ফেরার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে গেলেন ইসরোর এক বিজ্ঞানী। ছত্রিশগড়ের বাসিন্দা ওই বিজ্ঞানের নাম দীপক পেকরা। গত পাঁচ দিন ধরে তাঁর কোনও হাদিস পাওয়া যায়নি। তাঁর মোবাইল ফোনটিও সুইচ অফ রয়েছে। ইতিমধ্যেই এ নিয়ে থানায় দারস্থ হয়েছে পরিবার। তবে এখনও পর্যন্ত বিজ্ঞানীর খোঁজ না মেলায় চিন্তিত তাঁর পরিবার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওড়িশার সুরজপুর জেলার লাটোরি থানা এলাকার কাসকেলার গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা দীপক। রাখিবন্ধন উৎসব পালন করার জন্য গত ৫ আগস্ট তিনি আমেদাবাদ থেকে রওনা দেন। ৬ আগস্ট তাঁর নাগপুরে পৌঁছনোর কথা ছিল। কিন্তু, তারপর থেকেই রহস্যজনকভাবে দীপকের মোবাইল ফোন সুইচ অফ হয়ে যায়। ফলে তাঁর আর কোনও হদিশ পাওয়া যাচ্ছে না। ওড়িশার পুরীতে তাঁর মোবাইলের শেষ অবস্থান পাওয়া যায়। ঘটনায় এসপির নির্দেশে পুলিশের একটি দল পরিবারের সদস্যের নিয়ে সেখানে পৌঁছন। কিন্তু, সেখানেও তাঁর হদিশ পাওয়া যায়নি। তবে পুরীর একটি হোটেল ওই বিজ্ঞানীর থাকার তথ্য পেয়েছে পুলিশ। জানা গিয়েছে, গত ৮ আগস্ট থেকে ওই বিজ্ঞানীর মোবাইল বন্ধ থাকায় তাঁর সঙ্গে আর যোগাযোগ করা যায়নি। এমনকি তিনি কর্মস্থলেও ফেরেননি।

এমন পরিস্থিতিতে কোনও অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় পরিবার এখন আতঙ্কিত। এসপি রামকৃষ্ণ সাহু জানিয়েছেন, বিজ্ঞানীর সন্ধানে পুলিশের একটি বিশেষ তিন তৈরি করা হয়েছে। যদিই এখনও পর্যন্ত পরিবারের কাছে কোনও হুমকি ফোন আসেনি ফলে তাকে অপহরণ করা যে হয়নি সে বিষয়ে নিশ্চিত পুলিশ। তবে বিজ্ঞানীর সঙ্গে কোনও দুর্ঘটনা ঘটেছে কিনা সে বিষয়ে নিশ্চিতভাবে পুলিশ কিছুই বলতে পারছে না। পুরো ঘটনায় আতঙ্কে রয়েছে পরিবার। অন্যদিকে, এ বিষয়ে তৎপরতার সঙ্গে খোঁজ চালাচ্ছে পুলিশ।

বন্ধ করুন