বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘গোডসের ভারতে পরিণত গান্ধীর ভারত’, পাকিস্তানের সমর্থনকারীদের হয়ে সওয়াল মেহবুবার
দিল্লিতে মেহবুবা মুফতি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
দিল্লিতে মেহবুবা মুফতি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

‘গোডসের ভারতে পরিণত গান্ধীর ভারত’, পাকিস্তানের সমর্থনকারীদের হয়ে সওয়াল মেহবুবার

  • এর আগেও পাকিস্তানের পক্ষে জয়ধ্বনি দেওয়া কাশ্মীরি মেডিক্যাল পড়ুয়াদের পক্ষে সওয়াল করে শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ার আর্জি জানিয়েছিলেন মেহবুবা। 

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ের পরে উল্লাস দেখা গিয়েছিল কাশ্মীর ও উত্তরপ্রদেশের বিভিন্ন জাযগায়। এর প্রেক্ষিতে কাশ্মীরের পাশাপাশি উত্তরপ্রদেশে বেশ কয়েকটি মামলা রুজু হয়েছে ইউএপিএ ধারায়। এই মামলার বিরোধিতা করে আগে বহুবার সরব হয়েছিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি প্রধান মেহবুবা মুফতি। ফের একবার এই বিষয়ে মুখ খুললেন মেহবুবা মুফতি।

এদিন মেহবুবা এই বিষয়ে বলেন, ‘কিছু দিন আগে আগ্রায় যখন কয়েকজন তরুণ ভারতের সাথে ম্যাচের সময় পাক ক্রিকেট দলের পক্ষে উল্লাস করেছিল, তখন একজন আইনজীবী তাদের মামলা নিতে প্রস্তুত ছিলেন না... তাই মনে হচ্ছে গান্ধীর ভারত গডসের ভারতে পরিণত হচ্ছে।’

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘আমার মনে আছে বাজপেয়ীর আমলে ভারত-পাকিস্তানের মধ্যে একটি ক্রিকেট ম্যাচ, যেখানে পাক নাগরিকরা ভারতের জন্য উল্লাস করছিল এবং ভারতের নাগরিকরা পাকের জন্য উল্লাস করছিল। আর প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফও তৎকালীন ভারতীয় অধিনায়ক এমএস ধোনির প্রশংসা করেছিলেন।’ এর আগেও পাকিস্তানের পক্ষে জয়ধ্বনি দেওয়া কাশ্মীরি মেডিক্যাল পড়ুয়াদের পক্ষে সওয়াল করে শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ার আর্জি জানিয়েছিলেন মেহবুবা। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেই চিঠিতে উল্লেখ করা হয়, পড়ুয়াদের ভবিষ্যৎ যেন নষ্ট না হয়।

 

বন্ধ করুন