বাংলা নিউজ > ঘরে বাইরে > ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী বাঘেলের সচিবের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন এলাকায় IT তল্লাশি! ভোর থেকে শুরু অভিযান
ভোর ৬ টা থেকে তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ।

ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী বাঘেলের সচিবের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন এলাকায় IT তল্লাশি! ভোর থেকে শুরু অভিযান

  • ভোর ৬ টা থেকে চলেছে আয়করের এই তল্লাশি অভিযান। জানা গিয়েছে ৭ টি এলাকার মধ্যে ২ টি বাদে বাকি ৫ টি এলাকা জনৈক ব্যবসায়ী সূর্যকান্ত তিওয়ারির। জানা গিয়েছে, বেশ কিছু আমলা ও রাজনীতিবিদের খুবই ঘনিষ্ঠ এই সূর্যকান্ত তিওয়ারি।

রীতেশ মিশ্র

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের দফতরের সচিবের সঙ্গে সম্পর্কিত দুটি জায়গায় এদিন আয়কর বিভাগের তল্লাশি অভিযান চলে। এই নিয়ে মোট ৭ টি এলাকায় ছত্তিশগড়ের বুকে আয়কর দফতরের ঝোড়ো অভিযান চলে বৃহস্পতিবার।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর দফতরের সচিব সৌম্য চৌরাশিয়ার সঙ্গে সম্পর্কিত ২টি এলাকায় আয়কর বিভাগের তল্লাশি অভিযান ঘিরে ছত্তিশগড়ে কার্যত চাঞ্চল্য তৈরি হয়েছে। জানা গিয়েছে, যে আধিকারিকরা এই তল্লাশি অভিযান চালিয়েছেন তাঁরা ছত্তিশগড়ের বাইরে থেকে আসেন। ভোর ৬ টা থেকে চলেছে আয়করের এই তল্লাশি অভিযান। জানা গিয়েছে ৭ টি এলাকার মধ্যে ২ টি বাদে বাকি ৫ টি এলাকা জনৈক ব্যবসায়ী সূর্যকান্ত তিওয়ারির। জানা গিয়েছে, বেশ কিছু আমলা ও রাজনীতিবিদের খুবই ঘনিষ্ঠ এই সূর্যকান্ত তিওয়ারি। পুরীর রথযাত্রায় ১৪ লক্ষের সম্ভাব্য ভিড়, করোনা রুখতে বহু বন্দোবস্ত প্রশাসনের

উল্লেখ্য, ২০১৮ সালে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী পদে কংগ্রেসের ভূপেশ বাঘেল বসার সময় থেকেই সেখানের সচিব ছিলেন সৌম্য চৌরাশিয়া। এর আগে ২০২০ সালে চৌরাশিয়ার ভিলাইয়ের বাড়ি তল্লাশি করেন আয়কর দফতরের আধিকারিকরা। উল্লেখ্য, সেই সময় ছত্তিশগড়ের প্রাক্তন বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলছিল বাঘেল-প্রশাসনের তরফে। তখনই সৌম্য চৌরাশিয়ার বাড়িতে এই তল্লাশি অভিযান ঘিরে ক্ষোভে ফেটে পড়ে নরেন্দ্র মোদীকে একটি চিঠি লেখেন ভূপেশ বাঘেল। অভিযোগ ছিল, এই তল্লাশি অভিযান সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এরপর ফের ২০২২ সালের জুনের শেষে নতুন করে তল্লাশি ঘিরে শুরু হয়েছে চাঞ্চল্য।

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন