বাংলা নিউজ > ঘরে বাইরে > Italian MPs Brawl Viral Video: মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ

Italian MPs Brawl Viral Video: মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ

ইতালির সংসদে হাতাহাতিতে জড়ালেন সেদেশের সাংসদরা (AP)

ইতালির অতিডানপন্থী সরকার সেদেশের বিভিন্ন অঞ্চলকে আরও বেশি স্বায়ত্তশাসন দেওয়ার পরিকল্পনা করছে। আর এই নিয়ে বিরোধীদের সাথে বিবাদ সরকার পক্ষের। এই আবহে ইতালির সংসদে হাতাহাতিতে জড়ালেন সেদেশের সাংসদরা। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আজ থেকে ইতালিতে শুরু হচ্ছে জি৭ সম্মেলন। তার আগে সেই দেশের সংসদে অভাবনীয় ঘটনা ঘটে গেল। বিশ্বের তাবড় নেতারা যখন ইতালিগে গিয়েছেন, তখন সেই দেশের সংসদে হাতাহাতিতে জড়িয়ে পড়তে দেখা গেল আইনপ্রণেতাদের। যার জেরে কিছুটা হলেও মাথা হেঁট হবে সেদেশের প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির। তবে কেন হল এই ঘটনা? জানা গিয়েছে, ইতালির অতিডানপন্থী সরকার সেদেশের বিভিন্ন অঞ্চলকে আরও বেশি স্বায়ত্তশাসন দেওয়ার পরিকল্পনা করছে। আর এই নিয়ে বিরোধীদের সাথে বিবাদ সরকার পক্ষের। (আরও পড়ুন: 'মজায় ছিলাম…এটা ঠিক হল না', গ্রেস মার্কস বাতিল হতেই বললেন NEET-এ ১০০% পাওয়া টপার)

আরও পড়ুন: 'নিরাপদ নয়', এবার দেশেই MDH, এভারেস্টের মশলার মান নিয়ে উঠল প্রশ্ন, চিঠি অফিসারের

আরও পড়ুন: জি৭ সম্মেলনে যোগ দিতে ইতালিতে মোদী, সফরকালে ট্রুডোর সাথে দেখা হলেও করবেন না বৈঠক

ইতালির সংসদে স্বায়ত্তশাসনের পক্ষে সওয়াল করা 'নর্দার্ন লিগ' পার্টির সাংসদ রবার্টো কলডেরোলির গলায় সেদেশের জাতীয় পতাকা জড়ানোর চেষ্টা করেন বিরোধী 'ফাইভ স্টার মুভমেন্ট' দলের ডেপুটি লিডার লিওনার্দো ডোন্নো। সেই সময়, দুই নেতার মধ্যে হাতাহাতি শুরু হয়। লিওনার্দোকে ধাক্কা দিতে দেখা যায় বেশ কয়েকজনকে। পরে প্রায় ২০ জন সাংসদকে সংসদের ফ্লোরে মারামারি করতে দেখা যায়। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এদিকে এই হাতাহাতির ঘটনায় লিওনার্দো ডোন্নো গুরুতর ভাবে আহত হন বলে জানা যায়। পরে তাঁকে সংসদের অধিবেশন কক্ষ থেকে হুইলচেয়ারে করে বাইরে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য, বিরোধীদের দাবি, ইতালির বিভিন্ন অঞ্চলকে আরও বেশি করে স্বায়ত্তশাসন দেওয়া হলে তা দেশের অখণ্ডতাকে প্রশ্নের মুখে ফেলবে। (আরও পড়ুন: এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ?)

আরও পড়ুন: কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ

এদিকে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির দল 'লিগ অ্যান্ড ব্রাদার্স অফ ইতালি' অভিযোগ করে, লিওনার্দো ডোন্নোর উস্কানিতেই সংসদে এই ঘটনা ঘটেছে। এমনকী লিওনার্দো নিজের আহত হওয়ার বিষয়ে মিথ্যা বলে সমবেদনা কুড়োচ্ছেন বলেও অভিযোগ করে মেলোনির দল। এদিকে লিওনার্দোর দল এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। সাংসদের ওপরে এই 'হামলার' পরিপ্রেক্ষিতে কড়া পদক্ষেপের দাবি তুলেছে তারা। দলের প্রধান গিউসেপ্পে কন্টে দাবি করেন, মেলোনির মেজোরিটি বেঞ্চের থেকেই হিংসা শুরু হয়। এদিকে জি৭ সম্মেলনের আবহে ইতালির সংসদে এই ঘটনা ঘটায় সেদেশের বিদেশমন্ত্রী অ্যান্তোনিও তাহানি বলেন, সব সাংসদদেরই নিজেদের সম্মান বজায় রেখে কাজ করা উচিত। সংসদের চেম্বার কোনও বক্সিং রিং নয়। আর মারামারি করে কোনও রাজনৈতিক সমস্যার সমাধান সূত্রও বেরিয়ে আসবে না।

ঘরে বাইরে খবর

Latest News

কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…' রাত ৯ টার পরে কালীঘাট মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, ব্যাহত পরিষেবা, কতটা চলছে? ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.