বাংলা নিউজ > ঘরে বাইরে > Meloni Namaste Goes Viral: আপন করে নিলেন 'নমস্কার', মেলোনির 'সংস্কারে' মুগ্ধ নেটপাড়া

Meloni Namaste Goes Viral: আপন করে নিলেন 'নমস্কার', মেলোনির 'সংস্কারে' মুগ্ধ নেটপাড়া

ভারতীয় সংস্কৃতিকে আপন করে নিয়ে 'নমস্তে'-তে মজলেন মেলোনি

সম্মেলনের প্রথম দিনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা জর্জিয়া মেলোনির সঙ্গে উপস্থিত ছিলেন।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি বৃহস্পতিবার জি-৭ শীর্ষ সম্মেলনে বিশ্ব নেতাদের 'নমস্তে' (ভারতীয় পদ্ধতিতে করজোড় করে অভিবাদন) বলে আমন্ত্রণ জানান। মেলোনির এই আমন্ত্রণ জানানোর বেশ কয়েকটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আর এর ফলে ভারতীয় নেটিজেনরা মেলোনির প্রশংসা করতে শুরু করেছেন। এরই মধ্যে একটি ভাইরাল ভিডিয়োতে দেখা যায়, মেলোনি জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস এবং ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েনকে ঐতিহ্যবাহী ভারতীয় উপায়ে আমন্ত্রণ জানাচ্ছেন। (আরও পড়ুন: 'মজায় ছিলাম…এটা ঠিক হল না', গ্রেস মার্কস বাতিল হতেই বললেন NEET-এ ১০০% পাওয়া টপার)

আরও পড়ুন: মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ

আরও পড়ুন: কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ

উল্লেখ্য, ১৩ থেকে ১৫ জুন দক্ষিণ ইতালির আপুলিয়া শহরে বোর্গো এগনাজিয়ায় (ফাসানো) জি-৭ সম্মেলনের ৫০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে আলোচনায় প্রাধান্য পাচ্ছে এই শীর্ষ সম্মেলন। সম্মেলনের প্রথম দিনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা জর্জিয়া মেলোনির সঙ্গে উপস্থিত ছিলেন।

জি-৭ সম্মেলনে যোগ দিতে স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে ইতালি পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন এনডিএ জয়ের পরে এটাই মোদীর প্রথম বিদেশ সফর। ইতালির প্রেসিডেন্ট জর্জিয়া মেলোনির আমন্ত্রণে সে দেশে গিয়েছেন মোদী। ইতালির প্রধানমন্ত্রী মেলোনি আয়োজিত 'আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, এনার্জি, আফ্রিকা-মেডিটেরানিয়া' শীর্ষক একটি শীর্ষ অধিবেশনে অংশ নেবেন মোদী। এই অধিবেশনে পোপ ফ্রান্সিসও যোগ দেবেন। এদিকে এই আউটরিচ অধিবেশন নিয়ে মোদী বলেন, ভারতের সভাপতিত্বের অধীনে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলনের সাফল্যকে জি-৭ অধিবেশন সমন্বয় তৈরি করার সুযোগ হিসাবে ব্যবহার করবেন তিনি। এই আবহে জি-৭ আউটরিচ অধিবেশনে গ্লোবাল সাউথের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করবেন তিনি।

এদিকে এই সফরকালে মেলোনি-সহ বিশ্বের তাবড় নেতাদের সঙ্গে বিভিন্ন ইস্যুতে দ্বিপাক্ষিক আলোচনাও করবেন মোদী। তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এবং জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে মোদীর সৌজন্য সাক্ষাতের সম্ভাবনা থাকলেও তাঁর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের কোনও পরিকল্পনা নেই। জল্পনা রয়েছে যে মোদী ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির সাথে কথা বলতে পারেন এই অধিবেশনের ফাঁকে। তবে সেই বৈঠক কখন হতে পারে, তা এখনও কোনও নিশ্চয়তা নয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.