বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার শেয়ালের হানা কাটিহারে, ৫টি গ্রামে হামলা , ৪০জন আহত

এবার শেয়ালের হানা কাটিহারে, ৫টি গ্রামে হামলা , ৪০জন আহত

শেয়ালের হানায় আহতরা হাসপাতালে ভর্তি 

নাকে, মুখে, মাথায় কামড়ে দিয়েছে শেয়ালটি।

দিন কয়েক আগেই মালদার হরিশ্চন্দ্রপুরে অতর্কিতে হামলা চালিয়েছিল শেয়ালের দল। তার রেশ ফুরোয়নি এখনও। সেই ভয়াবহ ঘটনা এবার বিহারের কাটিহার জেলায়। বারসই থানার আওতায় থাকা দুটি পঞ্চায়েতের প্রায় ৫টি গ্রামে রবিবার সকালে একটি শেয়াল হামলা চালায়। গ্রামবাসীদের দাবি শেয়ালটি ক্ষেপে গিয়ে হামলা চালিয়েছিল। শেয়ালের আক্রমণে অন্তত ৪০জন গ্রামবাসী আহত হয়েছেন। এর মধ্যে মহিলা ও শিশুরাও রয়েছে। এদের মধ্যে ৮জনের আঘাত গুরুতর। নাকে, মুখে, মাথায় কামড়ে দিয়েছে শেয়ালটি। 

জামিরা গ্রামের বাসিন্দা মহম্মদ আফসার আলম বলেন, জমিতে কাজ করছিলাম। আচমকাই তেড়ে এলে পাগলা শেয়াল। এসেই কামড়াতে শুরু করল। অপর বাসিন্দা মহম্মদ রিজওয়ান বলেন, ধানের জমির দিকে সবে পা বাড়িয়েছি। কোথা থেকে শেয়ালটা এসে হামলা চালাল। বারসইয়ের স্টেশন হাউস অফিসার অরবিন্দ কুমার বলেন, গুরুতর জখমদের কাটিহার জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা বারসই হাসপাতালে রয়েছেন। তবে গ্রামবাসীরাই শেয়ালটিকে পিটিয়ে মেরে দিয়েছে।

 এদিক পূর্ণিয়ার দিকেও এই শেয়ালের হানার খবর মিলেছে। গত এক সপ্তাহ ধরে অন্তত তিনবার এই শেয়ালের আক্রমণ হয়েছে। এদিকে শেয়ালের আতঙ্কে ঘুম চলে গিয়েছে বাসিন্দাদের। পাশাপাশি পশ্চিমবঙ্গেও শেয়ালের আতঙ্ক ছড়াচ্ছে ক্রমশ। পরিবেশবিদদের দাবি, জঙ্গল ক্রমে ফাঁকা হয়ে যাচ্ছে। খাবারের সন্ধানে শেয়ালেরা লোকালয়ে বেরিয়ে আসছে। জঙ্গলে তাদের থাকার মতো পরিস্থিতি যাতে থাকে সেটা দেখা দরকার। 

 

ঘরে বাইরে খবর

Latest News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? 'এই দিনের অপেক্ষায় ছিলাম', SSC মামলায় রায়দানের পরই কেঁদে ভাসালেন চাকরিপ্রার্থী অভিষেকের চৌদ্দুপুরুষ চোর, চাঁচাছোলা আক্রমণ দিলীপের নিজেকে রবির 'স্ত্রী' বলে দাবি করে FIR,হঠাৎ কেন কেস প্রত্যাহার করতে চাইলেন অপর্ণা পদ্ম হাতে মমতাকে 'বিড়াল' আখ্যা দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ সিএএ নিয়ে পথসভা চলাকালীন বাংলা পক্ষর নেতার ওপর হামলা, অভিযুক্ত বিজেপি SSC মামলায় ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না

Latest IPL News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.