বাংলা নিউজ > ঘরে বাইরে > এনডিএতে যোগ দেওয়ার জল্পনা বাড়িয়ে মোদীর সঙ্গে দেখা করলেন জগন রেড্ডি
জগন ও মোদী
জগন ও মোদী

এনডিএতে যোগ দেওয়ার জল্পনা বাড়িয়ে মোদীর সঙ্গে দেখা করলেন জগন রেড্ডি

  • অন্ধ্র সরকার বলেছে তিনটি রাজধানী গঠন নিয়ে ও অন্যান্য দাবি-দাওয়া নিয়ে কথা হয়েছে। 

অন্ধ্রপ্রদেশের জন্য তিনটি রাজধানী করার জন্য কেন্দ্রের সহযোগিতা চাওয়ার জন্য প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। ৪০ মিনিটের এই বৈঠকে তিনি বিস্তারিত ভাবে তুলে ধরেন কেন এই সিদ্ধান্ত তাঁরা নিয়েছেন। তবে এই বৈঠকের রাজনৈতিক তাৎপর্য নিয়ে এই মুহূর্তে সরগরম রাজধানী। 

ওয়াইএসআর কংগ্রেসের সংসদীয় দলনেতা বিজয় রেড্ডি, আরেক সাংসগ মিঠুন রেড্ডির সঙ্গে এই বৈঠকে যান মুখ্যমন্ত্রী ও দলের নেতা জগন। আনুষ্ঠানিক ভাবে এই বৈঠক নেহাতই প্রশাসনিক কাজের বিষয় বলে দাবি করা হয়েছে। 

অন্ধ্র সরকারের তরফে বলা হয়েছে যে তিনটি রাজধানী তৈরী করার ক্ষেত্রে আর্থিক সাহায্য চেয়েছেন জগন। একই সঙ্গে রাজ্য ভাগ হওয়ার পর রাজস্ব ঘাটতি সহ বিভিন্ন ইস্যু নিয়েও সবিস্তারে কথা হয়েছে। প্রধানমন্ত্রীর থেকে উৎসাহজনক সাড়া পাওয়া গিয়েছে বলে জানিয়েছে ওয়াইএসআর কংগ্রেস সূত্র। এই বছরের শুরুতেও বিশেষ রাজ্য হওয়ার দাবি সহ বিভিন্ন ইস্যুতে মোদীর সঙ্গে দেখা করেন জগন। সংসদে বিভিন্ন ইস্যুতে এনডিএ-র সঙ্গে একযোগে ভোট দিয়েছে ওয়াইএসআর কংগ্রেস। তাদের বিজেপি ঘনিষ্ঠ দল বলেই রাজনৈতিক মহলে মনে করা হয়। এই বৈঠকের পর সেই বন্ধুত্বে কোনও আনুষ্ঠানিক সিলমোহর পড়ে কি না, সেটাই দেখার। 

বন্ধ করুন