বাংলা নিউজ > ঘরে বাইরে > দলের অন্দরে 'বিদ্রোহ' ঠেকাতে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ জগন মোহন রেড্ডির!
অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ জগন মোহন রেড্ডির (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ জগন মোহন রেড্ডির (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

দলের অন্দরে 'বিদ্রোহ' ঠেকাতে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ জগন মোহন রেড্ডির!

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন ওয়াইএসআর কংগ্রেস দলের প্রধান তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন ওয়াইএসআর কংগ্রেস দলের প্রধান তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। অন্ধ্রপ্রদেশের একাধিক উন্নয়নমূলক প্রকল্প থমকে। সেগুলিকে ফের চালু করতে এই বৈঠক করেন জগন। গোদাবরী নদীতে পোলাবরম সেচ প্রকল্পের বিনিয়োগের বিষয়টি আটকে রয়েছে। এই প্রকল্পটিকে জাতীয় প্রকল্প হিসেবে ঘোষণা করা হয়েছিল। সেই প্রকল্পে গতি আনতে অমিত শাহ সহ বিভিন্ন কেন্দ্রীয়মন্ত্রীর সঙ্গে দেখা করেন জগন মোহন রেড্ডি।

বৃহস্পতিবার সন্ধেবেলা অমিত শাহের সঙ্গে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক করেন জগন মোহন রেড্ডি। ওয়াইএসআর কংগ্রেসের সংসদীয় দলনেতা ভি বিজয় সাই রেড্ডি জগনের সঙ্গে এই বৈঠকে উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। তবে বৈঠকে ঠিক কী নিয়ে আলোচনা হয়েছে, তা জানা যায়নি। তবে পরে সূত্র মারফত জানা যায়, বিদ্রোহী সাংসদ কে রঘুরাম কৃষ্ণম রাজুকে গ্রেফতার এবং সেই সংশ্লিষ্ট বিতর্ক নিয়েও অমিত শাহের সঙ্গে আলোচনা হয় জগনের।

এর আগে বিদ্রোহী সাংসদ রঘুরামকে হায়দরাবাদ থেকে দেশদ্রোহীতার অভিযোগে গ্রেফতার করেছিল জগনের পুলিশ। তবে পরবর্তীতে সুপ্রিমকোর্ট থেকে তিনি জামিনে মুক্তি পান। এরপর থেকে গত ১০ দিন ধরে রঘুরাম দিল্লিতেই রয়েছেন। এবং বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রী, সাংসদদের চিঠি লিখছেন তিনি। জগনের বিরুদ্ধে দিল্লিতে 'লবি' তৈরির চেষ্টা চালাচ্ছেন রঘুরাম। পাশাপাশি রঘুরামের আরও অভিযোগ, অন্ধ্র সিআইডি তাঁকে অত্যাচার করে। উল্লেখ্য, নিজেরই দলনেতা জগনের জামিন খারিজ করতে চেয়ে সিবিআই-এর বিশেষ আদালতে দ্বারস্থ হয়েছিলেন রঘুরাম। এরপর থেকেই অন্ধ্র রাজনীতিতে ঝড় বয়ে চলেছে।

এই আবহে অমিত শাহের সঙ্গে দেখা করে জগন মোহন রেড্ডি নিজের দিকের ঘটনাটি তুলে ধরেছেন বলে জানা গিয়েছে। অমিত শাহের কাছে জগন পুরো বিষয়টি তুলে ধরে জানিয়েছেন কীভাবে রঘুরাম তাঁর বিরুদ্ধে চলতে থাকা সিবিআই তদন্তকে প্রভাবিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অমিত শাহের সঙ্গে দেখা করার পর কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াতের সঙ্গে দেখা করেন জগন মোহন রেড্ডি। সেই বৈঠকে পোলাবরম প্রকল্পের জন্য ৫৫ হাজার ৬৫৬ কোটি টাকার বিনিয়োগের মঞ্জরি চান জগন মোহন রেড্ডি। এছাড়া এই প্রকল্প নিয়ে আলোচনা করতে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী প্রকাশ জাভড়েকরের সঙ্গেও দেখা করেন জগন।

বন্ধ করুন