বাংলা নিউজ > ঘরে বাইরে > Jahangirpuri Violence: ‘উসকানিমূলক কিছু দেখাবেন না,’ নির্দেশ মন্ত্রকের
জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনা নিয়ে প্ররোচনামূলক কিছু দেখাবেন না, জানিয়ে দিল কেন্দ্রীয় তথ্য ওসম্প্রচার মন্ত্রক (ANI Photo) (Amit Sharma)

Jahangirpuri Violence: ‘উসকানিমূলক কিছু দেখাবেন না,’ নির্দেশ মন্ত্রকের

  • এনিয়ে একাধিক সংবাদ শিরোনামকেও হাজির করা হয়েছে মন্ত্রকের তরফে। বলা হয়েছে টিভিতে দেখানো হয়েছিল, দিল্লি মে আমন কে দুশমন কৌন, হিংসা সে এক রাত পেহলে সাজিস কে ভিডিয়ো এসব দেখানো থেকে বিরত থাকার কথা বলা হয়েছে। 

দীক্ষা ভরদ্বাজ

জাহাঙ্গিরপুরী বা রাশিয়া- ইউক্রেন যুদ্ধ নিয়ে  প্ররোচনা বা উসকানিমূলক খবর বা হিংসার ভিডিয়ো যেগুলি সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে তা দেখাবেন না। বেসরসকারি টেলিভিশন চ্যানেলগুলিকে এনিয়ে সতর্ক করল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, যথার্থ নয় এমন ভিডিয়ো, সংবেদনশীল, অপ্রীতিকর শব্দযুক্ত ভিডিয়ো, অশ্লীল শব্দযুক্ত ভিডিয়ো, সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে এমন ভিডিয়ো সম্প্রচার করবেন না।  রাশিয়া- ইউক্রেন যুদ্ধের ভিডিয়ো সম্প্রচার করার ক্ষেত্রেও সতর্কতা অবলম্বনের কথা বলা হয়েছে।

 কেবল টেলিভিশন নেটওয়ার্কস অ্যাক্ট ১৯৯৫কে লঙ্ঘন করে এমন  সম্প্রচার থেকে বিরত থাকার ব্য়াপারেও মন্ত্রকের তরফে জানানো হয়েছে। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেখা যাচ্ছে প্ররোচনামূলক নানা ভিডিয়ো ও শিরোনাম দেখানো হচ্ছে। এটা সম্প্রদায়ের মধ্যে সাম্প্রদায়িক ঘৃণা ছড়াতে পারে। এতে শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। যাচাই করা হয়নি এমন সিসি ক্যামেরার ফুটেজ দেখালে তদন্তের কাজে বিঘ্ন ঘটতে পারে বলেও জানানো হয়েছে। 

এদিকে এনিয়ে একাধিক সংবাদ শিরোনামকেও হাজির করা হয়েছে মন্ত্রকের তরফে। বলা হয়েছে টিভিতে দেখানো হয়েছিল,' দিল্লি মে আমন কে দুশমন কৌন,' ‘হিংসা সে এক রাত পেহলে সাজিস কে ভিডিয়ো’ এসব দেখানো থেকে বিরত থাকার কথা বলা হয়েছে। অন্যদিকে রাশিয়া নিউক্লিয়ার অ্যাটাক করতে যাচ্ছে বলে খবর দেখানো হয়েছিল তা ভয় সঞ্চার করতে পারে বলেও বলা হয়েছে মন্ত্রকের তরফে।

বন্ধ করুন