বাংলা নিউজ > ঘরে বাইরে > হনুমান জয়ন্তীতেও হিংসা: দিল্লি পুলিশকে বিশেষ নির্দেশ অমিত শাহের
দিল্লির জাহাঙ্গিরপুরীতে হনুমান জয়ন্তীর মিছিলকে কেন্দ্র করে ভয়াবহ হিংসার ঘটনা। (PTI Photo) (PTI)

হনুমান জয়ন্তীতেও হিংসা: দিল্লি পুলিশকে বিশেষ নির্দেশ অমিত শাহের

  • পুলিশ জানিয়েছে, দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়েছিল। তবে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।

অনিরূদ্ধ ধর

রামনবমীর পরে এবার হনুমান জয়ন্তী। শনিবার দিল্লির জাহাঙ্গিরপুরীতে হিংসার ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়।হনুমান জয়ন্তীর মিছিলে পাথর ছোঁড়ার অভিযোগ। আর জেরে দুই সম্প্রদায়ের মধ্যে গন্ডগোল বেঁধে যায়। এই ঘটনায় দুজন পুলিশ কর্মী জখম হয়েছেন। কিছু গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এবার সেই ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দিল্লির পদস্থ পুলিশ আধিকারিকদের নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পুলিশ জানিয়েছে, দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়েছিল। তবে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দাবি দেশের রাজধানীতে শান্তি নিশ্চিত করার দায়িত্ব কেন্দ্রেরও। তিনি শান্তি রক্ষার জন্যও আবেদন করেন।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অমিত শাহ পুলিশ কমিশনার ও স্পেশাল কমিশনারের সঙ্গে কথা বলেন। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য তিনি আবেদন করেন। স্বরাষ্ট্রমন্ত্রক দিল্লি পুলিশকে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছে। দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা টুইট করে লিখেছেন, পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে রয়েছে। অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। সিনিয়র পুলিশ আধিকারিকদের ঘটনাস্থলে থাকতে বলা হয়েছে। দাঙ্গাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। গুজব না ছড়ানো ও সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর না ছড়ানোর জন্যও অনুরোধ করা হয়েছে।

 

 

 

 

বন্ধ করুন