বাংলা নিউজ > ঘরে বাইরে > জীবন সায়াহ্নে ঘুচল দাগ, খুশি আডবানির মুখে আজ ‘জয় শ্রী রাম’ ধ্বনি
রায় ঘোষণার পর লালকৃষ্ণ আডবানি (PTI)
রায় ঘোষণার পর লালকৃষ্ণ আডবানি (PTI)

জীবন সায়াহ্নে ঘুচল দাগ, খুশি আডবানির মুখে আজ ‘জয় শ্রী রাম’ ধ্বনি

রাম মন্দির আন্দোলনের পুরোভাগে ছিলেন ভারতের প্রাক্তন ডেপুটি প্রধানমন্ত্রী। 

অশক্ত শরীর তাই লখনউয়ে সিবিআই আদালতে যাওয়া হয়নি। দিল্লিতে নিজের নিবাসে পরিবারের সঙ্গে পাশে কন্যা প্রতিভাকে নিয়ে চোখ রেখেছিলেন টিভির পর্দায়। আদালতের রায়ে এল স্বস্তি। ২৮ বছরের অপেক্ষার পর বাবরি মসজিদ ধ্বংসের মামলায় নির্দোষ প্রমাণিত হলেন লালকৃষ্ণ আডবানি। শুধু তিনি নয়, উপযুক্ত প্রমাণের অভাবে সকল ৩২ অভিযুক্তকে বেকসুর খালাস করে দিয়েছে আদালত। 

বাবরি মসজিদ ধ্বংসের সেই দিনটিকে নিজের জীবনের সবচেয়ে দুঃখের দিন বলে অতীতে জানিয়েছিলেন লালকৃষ্ণ আডবানি। এদিন আদালত বলে যে এই মসজিদ ভাঙা পূর্বপরিকল্পিত নয় ও অভিযুক্তরা সমাজবিরোধীদের এই কাজ থেকে নিরস্ত করার চেষ্টা করেছিলেন। স্বাভাবিকভাবেই এই রায়কে স্বাগত জানিয়েছেন লালকৃষ্ণ আডবানি। 

ভিডিও বার্তায় তিনি বলেন যে এটি খুব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও সকলের জন্য খুব খুশির খবর। জয় শ্রী রাম বলে এই রায়কে তাঁরা স্বাগত জানান বলে ভিডিও বার্তায় বলেন বিজেপি নেতা। পরে ভিডিও বার্তায় তিনি বলেন যে রাম জন্মভূমি আন্দোলনের প্রতি তাঁর ও দলের যে বিশ্বাস ও একাগ্রতা ছিল, সেটা এই রায় আরও স্পষ্ট করে দিয়েছে। 

আডবানি বলেন তিনি এই কারণেও খুশি যে এই রায় ঠিক এল আরেক ঐতিহাসিক রায়ের ঠিক পরে পরেই। গত বছর নভেম্বরে সুপ্রিম কোর্ট বলে যে অযোধ্যার ওই জমিতে রাম মন্দির নির্মাণ হবে ও তারপর গত মাসের ৫ তারিখ ছিল শিলান্যাস অনুষ্ঠান। 

রায় ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে দেখা করেন এই বর্ষীয়ান নেতা। মুখে সেই জয় শ্রী রাম ধ্বনি।অযোধ্যা আন্দোলনে যারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন, সবাইকে ধন্যবাদ জানিয়ে দ্রুত রাম মন্দিরের নির্মাণ শেষ হোক, এই আশা করেন ৯২ বছরের লালকৃষ্ণ আডবানি। 

 

বন্ধ করুন