বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীকে নিয়ে বিবিসির তথ্য়চিত্র, মুখ খুললেন বিদেশমন্ত্রী, ‘পুরো রাজনীতি….’

মোদীকে নিয়ে বিবিসির তথ্য়চিত্র, মুখ খুললেন বিদেশমন্ত্রী, ‘পুরো রাজনীতি….’

সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে দেওয়া সাক্ষাৎকারে বিদেশমন্ত্রী(ANI Photo) (ANI)

প্রশ্ন করা হয়েছিল তবে কি মোদীর উত্থানকে সহ্য করতে পারে না পাশ্চাত্যের কিছু অংশ? এনিয়ে বিদেশমন্ত্রী জানিয়েছেন, আপনার কি এতে সন্দেহ রয়েছে? এটা হচ্ছে অনেকটা সেই পাথরের উপর ফোঁটা ফোঁটা ফোঁটা করে জল ফেলার মতো।

আরিয়ান প্রকাশ

কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে বিবিসির তথ্য়চিত্র নিয়ে বড় প্রশ্ন তুলে দিলেন। তিনি সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে দেওয়া সাক্ষাৎকারে জানান, কোনও ইউরোপিয়ান দেশে কেউ বক্তব্য রেখেছেন, তথ্যচিত্র বানিয়েছেন এনিয়ে আমরা আলোচনা করছি না। আমরা রাজনীতি নিয়ে কথা বলছি। একটা কথা রয়েছে যুদ্ধ সেটা যেন অন্যভাবে। আর এখানে রাজনীতি সেটা একটু অন্যভাবে।

আপনারা বলছেন সত্যের খোঁজ করেছেন। আপনি কি মনে করছেন টাইমিংয়ের ব্যাপারটাও একেবারে অ্যাক্সিডেন্টাল। আপনারা কি জানতেন না ভারতে ভোটের মরসুম শুরু হচ্ছে। বলেন বিদেশমন্ত্রী। 

এদিকে বিবিসি তাদের তথ্যচিত্রে ২০০২ সালের গুজরাট দাঙ্গার কথা উল্লেখ করেছে। যখন মোদী ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী। তথ্যচিত্রের নাম ইন্ডিয়া, দ্য় মোদী কোয়েশ্চেন। ইউটিউব ও টুইটার থেকেও এই তথ্যচিত্রটি সরিয়ে নেওয়ার ব্যাপারে নির্দেশ দিয়েছিল সরকার। এটিকে উদ্দেশ্যপ্রণোদিত একটি তথ্য়চিত্র বলে উল্লেখ করা হয়েছে।

প্রশ্ন করা হয়েছিল, তবে কি মোদীর উত্থানকে সহ্য করতে পারে না পাশ্চাত্যের কিছু অংশ? এনিয়ে বিদেশমন্ত্রী জানিয়েছেন, আপনার কি এতে সন্দেহ রয়েছে? এটা হচ্ছে অনেকটা সেই পাথরের উপর ফোঁটা ফোঁটা ফোঁটা করে জল ফেলার মতো।

বিদেশমন্ত্রী জানিয়েছেন, আসলে বাইরে একটা ইকো চেম্বার রয়েছে। এটা একটা বিশ্ব পৃথিবী। যেখানে মানুষ বিদেশেও রাজনীতিকে টেনে নিয়ে যায়। মাঝেমধ্যে ভারতের যে রাজনীতি সেটা সীমান্তের মধ্যে থেকে আসে না। এগুলো বিদেশ থেকে আসে। অনেক আইডিয়া, অ্য়াজেন্ডা সব বিদেশ থেকে আমদানি হয়। আচমকা ভারত সম্পর্কে এই রিপোর্ট করার কি যুক্তি ছিল? 

দিল্লিতে ১৯৮৪ সালে অনেক ঘটনা হয়েছিল। সেটা নিয়ে আমরা তথ্যচিত্র দেখি না কেন?  যদি আপনি মানবিক হন তবে যেখানে যেখানে অন্যায় হয়েছিল সবটাই তো আপনি দেখবেন। আসলে এটা হচছে যারা রাজনীতির মূল রাস্তায় আসেন না তারাও রাজনীতি করতে চায়। এটা হচ্ছে তারই নজির। বলেন বিদেশমন্ত্রী।

এদিকে বিবিসির এই তথ্য়চিত্রকে ঘিরে ইতিমধ্যে তুমুল বিতর্ক দানা বাঁধে। বিভিন্ন সোশ্য়াল মিডিয়া প্লাটফর্ম থেকে এই তথ্য়চিত্রকে তুলে নেওয়ার জন্য় পদক্ষেপ নিয়েছিল সরকার। এনিয়ে এবার মুখ খুললেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। কার্যত রাজনীতি করার জন্য়ই এই কাজ করা হয়েছিল সেব্যাপারেই তিনি ইঙ্গিত দিয়েছেন। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক 'এটা নিয়েও মিম হবে আবার...', প্রচারে রচনার এই কাজ দেখে মন্তব্য TMC বিধায়কেরই! মহিলাদের ‘অবমাননাকর’ মন্তব্য, অভিযোগ অস্বীকার কুমারস্বামীর আজ কাদের প্রেমের জীবনে নতুন কিছু ঘটতে চলেছে? কী বলছে আজকের প্রেম রাশিফল নববর্ষে বিশেষ উপহার হইচই-এর! ১৪টি নয়া সিরিজের ঘোষণা OTT মাধ্যমের, আসছে কী কী? রোড শো চলাকালীন নিজের জুতো হাতে নিয়ে পালিশ সুভাষ সরকারের! কিন্তু কেন?

Latest IPL News

T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.