বন্দুকবাজকে আটক করেছে পুলিশ  (REUTERS)
বন্দুকবাজকে আটক করেছে পুলিশ (REUTERS)

'গডসের মতো প্রকৃত দেশপ্রেমী' জামিয়ার বন্দুকবাজ, তাকে সংবর্ধনা দেওয়া হবে- হিন্দু মহাসভা

বিতর্কিত মন্তব্য হিন্দু মহাসভার।

দিল্লিতে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের কাছে সিএএ বিরোধী প্রতিবাদীদের ওপর বৃহস্পতিবার গুলি চালিয়েছিল এক যুবক। পুলিশ ও সাংবাদিকদের সামনেই সে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর গুলি চালায়। পরে জানা যায় তার বয়স ১৮-র কম, অর্থাত্ আইনের চোখে নাবালক বন্দুকবাজ। তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কিন্তু এতে দমছে না দক্ষিণপন্থী সংগঠন হিন্দু মহাসভা। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে যে জামিয়ার বন্দুকবাজকে সংবর্ধনা দেওয়া হবে। সে নাথুরাম গডসের মতো প্রকৃত দেশপ্রেমিক বলেও দাবি সংগঠনের মুখপাত্র অশোক পাণ্ডে।

সাদাব বলে জামিয়ার এক ছাত্রকে গুলি করে আততায়ী বলে ওঠে, ইয়ে লো আজাদি। সেই প্রসঙ্গে হিন্দু মহাসভা বলেছে যে তারা এই যুবকের জন্য গর্বিত যে জামিয়ার ক্যাম্পাসে অবিস্থিত তথাকথিত দেশবিরোধীদের চুপ করাতে গিয়েছিল।

এই গুলি চালানোর ঘটনাকে সমর্থন করে হিন্দু মহাসভার নেতা বলেন যে আইনেও হত্যা ও দেশের স্বার্থে মারার মধ্যে ফারাক করা হয়। শার্জিল ইমাম ও জেএনইউ, আলিগড় ও শাহিন বাগে যেসব ভারত বিরোধীরা আছে তাদের গুলি করে মারা উচিত বলে বিতর্কিত দাবি করেছেন হিন্দু মহাসভার নেতা।

নাবালককের আইনি খরচাও সংগঠন জোগাবে বলে জানিয়েছেন পাণ্ডে। শুক্রবার জামিয়ার বন্দুকধারী নাবালককে ১৪ দিনের প্রিভেন্টিভ কাস্টডিতে পাঠিয়েছে স্থানীয় আদালত। অন্যদিকে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন সাদাব, যার হাতে গুলি লেগেছিল। জামিয়ার বন্দুকবাজকে টাকা কে দিয়েছিল, এই প্রশ্ন করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী।


বন্ধ করুন