বাংলা নিউজ > ঘরে বাইরে > Jammu and Kashmir: সন্ত্রাসবাদীদের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ অফিসারকে বরখাস্ত করল জম্মু ও কাশ্মীর সরকার

Jammu and Kashmir: সন্ত্রাসবাদীদের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ অফিসারকে বরখাস্ত করল জম্মু ও কাশ্মীর সরকার

বিট্টা কারাত এবং তার স্ত্রী আসাবাহ।

যে ৪ অফিসারকে বরখাস্ত করা হয়েছে বরখাস্ত করা হয়েছে তারা হলেন কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সে বিভাগের আধিকারিক ড. মুহিত আহমদ, বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাজিদ হুসেন কাদরি, বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের ম্যানেজার সৈয়দ আবদুল মুয়েদ এবং আসাবাহ-উল-আরজামান্দ খান।

৪ জন সরকারি অফিসারকে কাজ থেকে বরখাস্ত করল জম্মু-কাশ্মীর সরকার। এর মধ্যে রয়েছেন কাশ্মীরি পন্ডিতদের হত্যার ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসবাদী বিট্টা কারাতের স্ত্রী। সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার অভিযোগে এই চারজনকে কাজ থেকে বরখাস্ত করা হয়েছে বলে জম্মু-কাশ্মীরের প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। সন্ত্রাসবাদীদের সঙ্গে তাদের জড়িত বিষয়টি সম্প্রতি গোয়েন্দাদের নজরে আসে। তারপরেই সরকারের এই সিদ্ধান্ত। এদের মধ্যে ৩ জন জম্মু ও কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে কর্মরত ছিলেন।

যে ৪ অফিসারকে বরখাস্ত করা হয়েছে বরখাস্ত করা হয়েছে তারা হলেন কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সে বিভাগের আধিকারিক ড. মুহিত আহমদ, বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাজিদ হুসেন কাদরি, বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের ম্যানেজার সৈয়দ আবদুল মুয়েদ এবং আসাবাহ-উল-আরজামান্দ খান। জানা গিয়েছে, জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের কমান্ডার ফারুক আহমেদ দার ওরফে বিট্টা কারাতের স্ত্রী আসাবাহ-উল-আরজামান্দ খান। তিনি কাশ্মীরের গ্রামোন্নয়ন অধিদপ্তরের আধিকারিক ছিলেন।

ফারুক আহমেদ সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ করে ১৯৯০ সালে কাশ্মীরি পন্ডিতকে খুনের কথা স্বীকার করেছেন। ওই কাশ্মীরি পণ্ডিত সতীশ টিকুর পরিবার বিট্টা কারাতের ভিডিয়োর সত্যতা যাচাই করার জন্য একটি আবেদন করেছিল। উল্লেখ্য, কাশ্মীরি পণ্ডিতকে হত্যা করার অভিযোগে ১৯৯০ সালের জুন মাসে বিট্টাকে গ্রেফতার করা হয়েছিল। ১৬ বছর বিভিন্ন কারাগারে কাটানোর পর ২০০৬ সালে জম্মুর একটি আদালতে তিনি জামিনে মুক্তি পান। ২০১৯ সালে আবার গ্রেফতার করা হয়।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শিলাবৃষ্টি ৭ জেলায়, বৃহস্পতিতে ৫০ কিমিতে ঝড় উঠবে কোন ১৫টিতে? কতদিন বৃষ্টি হবে? অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.