বাংলা নিউজ > ঘরে বাইরে > Jammu And Kashmir ITBP Suicide: জম্মু ও কাশ্মীরে তিন সহকর্মীকে গুলি মেরে আত্মহত্যা ITBP জওয়ানের
তিন সহকর্মীকে গুলি মেরে আত্মহত্যা ITBP জওয়ানের (HT_PRINT)

Jammu And Kashmir ITBP Suicide: জম্মু ও কাশ্মীরে তিন সহকর্মীকে গুলি মেরে আত্মহত্যা ITBP জওয়ানের

  • ঘটনা প্রসঙ্গে আইটিবিপির একজন সিনিয়র অফিসার জানিয়েছেন, কনস্টেবল ভূপেন্দ্র সিং তাঁর সহকর্মীদের উপর গুলি চালান। এর ফলে একজন হেড কনস্টেবল এবং দুই কনস্টেবল জখম হন। পরে নিজের রাইফেল দিয়ে আত্মহত্যা করেন।

জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলার একটি ক্যাম্পে নিজেকে গুলি করে আত্মহত্যা করলেন একজন ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের জওয়ান। তবে নিজেকে খতম করার আগে আইটিবিপি জওয়ান তিন সহকর্মীকে গুলি করেন। কর্মকর্তারা জানিয়েছেন শনিবার এই ঘটনাটি ঘটেছে। গতকাল দুপুর সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। জেলার দেবিকা ঘাট কমিউনিটি সেন্টারে এই গুলি চলে।

ঘটনা প্রসঙ্গে আইটিবিপির একজন সিনিয়র অফিসার জানিয়েছেন, কনস্টেবল ভূপেন্দ্র সিং তাঁর সহকর্মীদের উপর গুলি চালান। এর ফলে একজন হেড কনস্টেবল এবং দুই কনস্টেবল বুলেটে জখম হন। আইটিবিপি কর্তা আরও জানান, কনস্টেবল ভূপেন্দ্র সিং পরে ইনসাস সার্ভিস রাইফেল দিয়ে নিজেকে গুলি করেন এবং ঘটনাস্থলেই তিনি মারা যান।

মৃত ভূপেন্দ্র সিং বাহিনীর অষ্টম ব্যাটালিয়নের সদস্য ছিলেন এবং বর্তমানে জম্মু ও কাশ্মীরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইটিবিপি-র দ্বিতীয় অ্যাড-হক ব্যাটালিয়নের 'এফ' কোম্পানিতে নিযুক্ত ছিলেন। আইটিবিপি কর্মকর্তা জানিয়েছেন, বর্ডার গার্ডিং ফোর্সকে কোর্ট অফ ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিক তথ্য অনুসারে জওয়ানদের মধ্যে কিছু বিষয়ে ঝগড়া শুরু হয়েছিল। তবে ঘটনার সঠিক কারণ এখনও তদন্ত করা হচ্ছে। একদিন আগেই কেন্দ্রশাসিত অঞ্চলের পুঞ্চ জেলায় একজন সেনা জওয়ান অন্য এর সহকর্মীকে হত্যা এবং অন্য দু'জনকে জখম করার পরে নিজেকে গুলি করেছিলেন। সেই ঘটনার পর একদিন পরেই উধমপুরের এই ঘটনাটি ঘটল।

বন্ধ করুন