বাংলা নিউজ > ঘরে বাইরে > ডিজের আওয়াজে শোনা যায়নি ট্রেনের বাঁশি, শতাব্দী এক্সপ্রেসের ধাক্কায় মৃত ২ ছাত্রী
ট্রেনের ধাক্কায় দুই ছাত্রীর মৃত্যু। প্রতীকী ছবি (AP)

ডিজের আওয়াজে শোনা যায়নি ট্রেনের বাঁশি, শতাব্দী এক্সপ্রেসের ধাক্কায় মৃত ২ ছাত্রী

  • চালক বলেন, যখন আপ লাইনে শতাব্দী এক্সপ্রেস ছিল তখন ডাউন লাইনে একটা মালগাড়ি আসছিল।

রেললাইন পেরনর সময় নিউদিল্লি-দেরাদুন জনশতাব্দী এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু দুই ছাত্রীর। উত্তরপ্রদেশের গাজিয়াবাদের মোদীনগর এলাকার ঘটনা। স্থানীয় নন্দনগরী কলোনি এলাকার বাসিন্দা ওই দুই ছাত্রী। একজন ১৭ বছর বয়সী প্রিয়া ও অপরজন ২০ বছর বয়সী শিবানী। শুক্রবার বিকাল সাড়ে ৪টে নাগাদ বাড়ির প্রয়োজনীয় কিছু জিনিস কিনে ফিরছিল তারা। মর্মান্তিক এই দুর্ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে ঘাতক ট্রেনের চালকের সঙ্গে কথা বলেছিলেন রেলের আধিকারিকরা। ওই চালক বলেন, যখন আপ লাইনে শতাব্দী এক্সপ্রেস ছিল তখন ডাউন লাইনে একটা মালগাড়ি আসছিল। এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ক্রশিং কিছুক্ষণ অপেক্ষা করছিল ওই দুজন। কারণ মালগাড়িটি আসছিল। এদিকে তারা সম্ভবত শতাব্দী এক্সেপ্রেসটিকে বুঝতে পারেনি। এরপর আচমকাই ট্রেনের সামনে পড়ে যায়।

কিন্তু এখানে প্রশ্ন উঠছে তারা ট্রেনের আওয়াজ কেন শুনতে পেল না? স্থানীয়দের দাবি, রেলের ক্রশিংয়ের কাছে একটি ফাংশান হচ্ছিল। সেকারণে ডিজে বাজানো হচ্ছিল। প্রচন্ড আওয়াজের জেরে অন্য কিছু শোনা যাচ্ছিল না। এদিকে সেই সময়তেই রেললাইনে ধারে ছিলেন  ওই দুজন ছাত্রী । বাসিন্দাদের দাবি, ট্রেনটি হুইশল বাজিয়েছিল। কিন্তু এতজোরে ডিজে বাজছিল, সম্ভবত সেকারণে ট্রেনের হর্ন শুনতে পায়নি ছাত্রীরা। তারপরই ধাক্কা দেয় ট্রেনটি। 

 

 

 

বন্ধ করুন