বাংলা নিউজ > ঘরে বাইরে > জনসনের পর ভারত সফর বাতিল করলেন জাপানের সুগা
ইশিহিদে সুগা
ইশিহিদে সুগা

জনসনের পর ভারত সফর বাতিল করলেন জাপানের সুগা

  • চিনকে চাপে রাখতে দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে জাপানের প্রধানমন্ত্রীর এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

‌ব্রিটেনের প্রধানমন্ত্রীর পর এবার জাপানের প্রধানমন্ত্রী ইশিহিদে সুগা ভারত সফর বাতিল করলেন। সুগার ফিলিপিন্সেও যাওয়ার কথা ছিল। সেই সফরও বাতিল করা হয়েছে।বুধবার জাপান প্রশাসন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

জাপানি সংবাদমাধ্যম সূত্রে খবর, জাপানে সম্প্রতি করোনা সংক্রমণের হার বেড়ে গিয়েছে। সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় জাপানের প্রধানমন্ত্রী ভারত সফর স্থগিত রাখতে বাধ্য হয়েছেন বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। উল্লেখ্য, এপ্রিলের শেষে ভারত সফরে আসার কথা ছিল জাপানের প্রধানমন্ত্রীর। ওয়াকিবহাল মহলের মতে, জাপানের প্রধানমন্ত্রীর এই সফর কূটনৈতিক ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ছিল।চি নকে চাপে রাখতে দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে জাপানের প্রধানমন্ত্রীর এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। জাপানের সংবাদ মাধ্যম সূত্রে খবর, যেভাবে জাপানে করোনা সংক্রমন নতুন করে বাড়ছে, তাতে পরিস্থিতি মোকাবিলায় দেশেই থাকতে হচ্ছে সুগাকে।

কিছুদিন আগেই ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনও ভারত সফর বাতিল করেছেন।ভারতে সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় সফর বাতিল করেছিলেন জনসন।জনসনের পর সুগাই দ্বিতীয় রাষ্ট্র প্রধান যিনি ভারত সফর বাতিল করেছেন।

বন্ধ করুন