জাপানি ধনকুবের ইয়োসাকু মায়েজাওয়া (AFP)
জাপানি ধনকুবের ইয়োসাকু মায়েজাওয়া (AFP)

চাঁদে যাওয়ার জন্য সঙ্গীনি খুঁজছেন জাপানি ধনকুবের, আবেদনের শেষতারিখ ১৭ জানুয়ারি

২০২৩ সালে বেসরকারি মার্কিন মহাকাশ সংস্থা স্পেস এক্সের রকেটে করে চাঁদে যেতে চলেছেন মায়েজাওয়া।

তুমি চাইলে আমি চাঁদও এনে দিতে পারি। প্রেয়সীকে এমন ভুয়ো প্রতিশ্রুতি দিয়েছেন তেমন পুরুষের সংখ্যা নেহাত কম নয়। তাই বলে প্রেয়সীকে নিয়ে চাঁদে বেড়াতে যাওয়ার কল্পনা বোধ হয় করে উঠতে পারেননি কেউ। তেমনই ইচ্ছা প্রকাশ করে ইন্টারনেটে বিজ্ঞাপন দিয়েছেন এক জাপানি ধনকুবের।

ইয়োসাকু মায়েজাওয়া নামে ওই শিল্পপতিই প্রথম ব্যক্তি যিনি বিশ্বে প্রথম নিজের খরচে পর্যটক হিসাবে চাঁদে যেতে চলেছেন। কিন্তু মুশকিল হল, তাঁর জীবনে নেই কোনও নারী। চাঁদে ভ্রমণের অভিজ্ঞতা তিনি ভাগ করে নিতে চান সেই প্রিয় মানুষটির সঙ্গে। সেকথা উল্লেখ করে বিজ্ঞাপন দিয়েছেন মায়েজাওয়া।

২০২৩ সালে বেসরকারি মার্কিন মহাকাশ সংস্থা স্পেস এক্সের রকেটে করে চাঁদে যেতে চলেছেন মায়েজাওয়া। সেজন্য সঙ্গীনি খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন তিনি। চাঁদে তাঁর সঙ্গে ঘুরতে যেতে হবে ওই মহিলাকে।

জানা গিয়েছে, এক জাপানি অভিনেত্রীর সঙ্গে প্রণয়ের সম্পর্ক ছিল ওই ধনকুবেরের। কিন্তু সম্প্রতি তাতে বিচ্ছেদ ঘটে। এর পর থেকেই একলা লাগছে তাঁর। সেজন্যই সঙ্গীনির খোঁজে ইন্টারনেটে বিজ্ঞাপন দিয়েছেন তিনি। তাতে লিখেছেন, আমি একজনকেই ভালবাসতে চাই। পৃথিবী থেকে অনের দূরে দাঁড়িয়ে জানিয়ে দিতে চাই আমাদের ভালবাসার কথা।

তবে মায়েজাওয়ার সঙ্গীনি হওয়ার কয়েকটি শর্ত রয়েছে। মহিলার বয়স হতে হবে ২০ বছর বা তার বেশি। ইতিবাচক ভাবতে হবে। সঙ্গে থাকতে হবে চাঁদে যাওয়ার উদ্যম। ১৭ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে আগ্রহী প্রার্থীকে।

৪৪ বছরের মায়েজাওয়ার টাকা পয়সার অভাব নেই। অনেকেই তাঁর ইচ্ছাকে বড়লোকের খেয়াল বলে কটাক্ষ করছেন। অনেকেই আবার বলছেন, নতুন কিছু করতে গেলে দু’কথা শুনতে হয় বই কি?

বন্ধ করুন