বাংলা নিউজ > ঘরে বাইরে > শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত ঘূর্ণি, পুরী থেকে ৩৩০ কিমি দূরে রয়েছে জাওয়াদ
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত ঘূর্ণি, পুরী থেকে ৩৩০ কিমি দূরে রয়েছে জাওয়াদ

  • বর্তমানে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম ও ওডিশার পুরীর কাছে অবস্থান করছে জাওয়াদ।

শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হল ঘূর্ণিঝড় জাওয়াদ। বর্তমানে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম ও ওডিশার পুরীর কাছে অবস্থান করছে জাওয়াদ। একটি টুইট বার্তায় আইএমডি জানিয়েছে, এটি (ঘূর্ণিঝড় জাওয়াদ গভীর নিম্নচাপে দুর্বল হয়ে পড়েছে) বিশাখাপত্তনম (অন্ধ্রপ্রদেশ) থেকে প্রায় ১৮০ কিলোমিটার পূর্ব-দক্ষিণ-পূর্বে, গোপালপুর থেকে ২৬০ কিলোমিটার দক্ষিণে, পুরীর ৩৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে এবং পারাদ্বীপের ৪২০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

এদিকে জাওয়াদ শক্তি হারানোয় পশ্চিমবঙ্গের আকাশ থেকে ঘূর্ণিঝড়ের কালো মেঘ দূর হয়েছে। নিম্নচাপের জেরে আগামী ৩ দিনে রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী রবিবার সকালে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তর ২৪ পরগনা, হুগলি ও কলকাতাতেও বৃষ্টি হতে পারে। এদিকে সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও কলকাতায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জায়গায় হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস জারি হয়েছে। তবে মঙ্গলবার নেকটা কমবে বৃষ্টিপাতের পরিমাণ। মঙ্গলবার বেলা বাড়লে পরিষ্কার হবে আকাশ। 

 

বন্ধ করুন