বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের রক্তাক্ত কাশ্মীর, পুঞ্চে জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে শহিদ পাঁচ সেনাকর্মী
পুঞ্চে জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে শহিদ পাঁচ সেনাকর্মী (ফাইল ছবি এএনআই) (Imran Nissar)
পুঞ্চে জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে শহিদ পাঁচ সেনাকর্মী (ফাইল ছবি এএনআই) (Imran Nissar)

ফের রক্তাক্ত কাশ্মীর, পুঞ্চে জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে শহিদ পাঁচ সেনাকর্মী

  • জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে এই সেনা জওয়ানরা প্রাণ হারান বলে জানা গিয়েছে।

এক জুনিয়র কমিশনড অফিসার সহ মোট পাঁচ সেনা কর্মী শহিদ হলেন জম্মু ও কাশ্মীরের পুঞ্চে। জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে এই সেনা জওয়ানরা প্রাণ হারান বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, পুঞ্চের সুরানকোট এলাকায় এই ঘটনাটি ঘটেছে।

উল্লেখ্য, অমিত শাহের কাশ্মীর সফরের আগে সেখানে জঙ্গি কার্যকলাপ বেড়ে গিয়েছে। এদিন সকালেই অনন্তনাগের খাগুন্দ ভেরিনাগ এলাকায় একটি এনকাউন্টার হয়েছিল। সেই লড়াইতে দুই জঙ্গির মৃত্যু হয়েছিল। ঘটনায় জখম হয়েছেন একজন পুলিশকর্মীও। এছাড়া কাশ্মীর জোন পুলিশের তরফে জানানো হয়েছে, বান্দিপোরা জেলার হাজিন এলাকার গুন্দজাহাঙ্গিরেও জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার শুরু হয়েছে। জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলে সেখানেও।

প্রসঙ্গত, কাশ্মীরে গত কয়েকদিনে পর পর বেশ কয়েকটি খুনের ঘটনা ঘটে চলেছে। গত সপ্তাহে বিভিন্ন ঘটনায় মোট সাতজন সাধারণ নাগরিককে হত্যা করেছে জঙ্গিরা। মৃতদের মধ্যে অধিকাংশই কাশ্মীরের সংখ্যালঘু সম্প্রদায়ের। পুলিশ সূত্রে খবর, সাতজনের মধ্যে চারজন হিন্দু ও একজন শিখ ছিলেন। তালিকায় দীপক চাঁদ ও সতিন্দর কৌর নামে দুই সরকারি শিক্ষক রয়েছেন। এছাড়া মাখন লাল বিন্দ্রো নামে একজন ওষুধ ব্যবসায়ীকেও খুন করা হয়। এছাড়া খুন করা হয়েছে মহম্মদ সফি লোন নামে বান্দিপোরার এক বাসিন্দাকে। শ্রীনগরে রাস্তায় বিহারের বাসিন্দা বীরেন্দর পাসোয়ান নামে একজনকে খুন করা হয়েছে।

বন্ধ করুন