বাড়ি > ঘরে বাইরে > ফের হরিবংশকে রাজ্যসভার উপ চেয়ারম্যান পদে চায় এনডিএ, যৌথ প্রার্থী দেবে বিরোধীরা
সংসদ
সংসদ

ফের হরিবংশকে রাজ্যসভার উপ চেয়ারম্যান পদে চায় এনডিএ, যৌথ প্রার্থী দেবে বিরোধীরা

  • ১৪ সেপ্টেম্বর থেকে হবে অধিবেশন, প্রথম দিনই উপ চেয়ারম্যান পদের নির্বাচন। 

রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন সংযুক্ত জনতা দলের হরিবংশ। তিনি আগেও এই পদে ছিলেন। তাঁর সদস্যপদের মেয়াদ শেষ হয়ে যাওয়ার ফের নতুন ভাবে জেডিইউ-র টিকিটে রাজ্যসভায় জিতে এসেছেন তিনি। তাঁকেই ফের এই পদের দায়িত্ব দিতে চায় শাসক গোষ্ঠী। 

সংসদের বাদল অধিবেশেন শুরু হবে ১৪ সেপ্টেম্বর থেকে। প্রথম দিনেই হবে এই নির্বাচন। ইতিমধ্যে সব সাংসদকে উপস্থিত থাকার জন্য তিন লাইনের হুইপ জারি করেছে বিজেপি। এনডিএ চায় যাতে সর্বসম্মতিতেই নির্বাচিত হন এই অভিজ্ঞ নেতা। গত দুই বছর ধরে সুচারূ ভাবে রাজ্যসভার কাজ পরিচালনা করার জন্য প্রশংসা কুড়িয়েছেন তিনি। 

তবে অত সহজে হরিবংশকে ওয়াকওভার দিতে রাজি নয় বিরোধীরা। তারা ঠিক করেছে ডিএমকে-র তিরুচি শিবাকে যুগ্ম প্রার্থী করা হবে। ১১ তারিখ দুপুর ১২টা অবধি মনোনয়ন জমা দেওয়া যাবে। 

চারবার রাজ্যসভায় নির্বাচিত হয়েছেন এই বর্ষীয়ান নেতা। তাঁর আগে লোকসভায় ছিলেন তিনি। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে যে বিরোধীরা তাঁকেই মনোনয়ন করতে চান। দশ তারিখ দিল্লি আসবেন তিুুরুচি শিবা। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 

জয়ের আদৌ কোনও সম্ভাবনা আছে কিনা, সে সব চিন্তা করেই শেষপর্যন্ত সিদ্ধান্ত নেবে বিরোধীরা। এই সংক্রান্ত একপ্রস্ত আলোচনা হয়েছে কংগ্রেস সাংসদদের মধ্যে। 

বন্ধ করুন