বাংলা নিউজ > ঘরে বাইরে > JEE 2021: জয়েন্টের পরীক্ষায় 'দুর্নীতি', ১৯ জায়গায় তল্লাশি অভিযান CBI-এর
ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট (MINT_PRINT)
ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট (MINT_PRINT)

JEE 2021: জয়েন্টের পরীক্ষায় 'দুর্নীতি', ১৯ জায়গায় তল্লাশি অভিযান CBI-এর

  • জয়েন্ট এন্ট্রেন্স পরীক্ষায় বেনিয়মের অভিযোগের তদন্তে নেমে একযোগে ১৯ জায়গায় তল্লাশি অভিযান চালাল সিবিআই।

জয়েন্ট এন্ট্রেন্স পরীক্ষায় বেনিয়মের অভিযোগের তদন্তে নেমে একযোগে ১৯ জায়গায় তল্লাশি অভিযান চালাল সিবিআই। জেইই মেন পরীক্ষায় কারচুপির অভিযোগ উঠেছে এক বেসরকারি সংস্থার বিরুদ্ধে। এর প্রেক্ষিতেই অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এই ঘটনার প্রেক্ষিতে সিবিআই-এর মুখপাত্র আরসি যোশী জানান যে তদন্তকারীরা ঘটনায় এফআইআর রুজু করেছে। অ্যাফিনিটি এডুকেশন প্রাইভেট লিমিটেড নামক একটি সংস্থা এবং সংস্থার ডিরেক্টর সিদ্ধার্থ কৃষ্ণ, বিশ্বম্বর ত্রিপাঠী এবং গোবিন্দ বর্ষণীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তদের প্রতিক্রিয়া পেতে হিন্দুস্তান টাইমস যোগাযোগের চেষ্টা করলেও তাঁদের কেউ কোনও কথা বলেননি।

বৃহস্পতিবারই জেইই মেন পরীক্ষার চতুর্থ সেশন ছিল। এই পরীক্ষা ন্যাশনাল টেস্টিং অ্যাজেন্সির দ্বারা পরিচালিত হয়েছে। সেই দিনই এই তল্লাশি অভিযান চালানো হয়। সিবিআই-এর তরফে জানানো হয়েছে যে অভিযোগ উঠেছে, সংশ্লিষ্ট সংস্থা পরীক্ষার্থীদের ভর্তি করিয়ে দিতে প্রশ্নপত্রের জবাব বেআইনি ভাবে সোনিপতের পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের কাছে পাঠিয়ে দিচ্ছে।

সিবিআই-এর তরফে বলা হয়, 'অভিযোগ উঠেছে যে পরীক্ষার্থীদের দশম এবং দ্বাদশের মার্কশিট, ইউজার আইডি, পাসওয়ার্ড নিয়ে পরীক্ষার্থীদের হয়ে অন্য কাউকে দিয়ে পরীক্ষা দেওয়া হত। সংশ্লিষ্ট পরীক্ষার্থী ভর্তি হয়ে গেলে পরে ১২ থেকে ১৫ লক্ষ টাকা করে নেওয়া হত।' এই অভিযোগের ভিত্তিতে দিল্লি, পুণে, জমশেদপুর, ইন্দোর এবং বেঙ্গালুরুর মোট ১৯ জায়গায় তল্লাশি চালানো হয়। ২৫টি ল্যাপটপ, ৭টি কম্পিউটার, ৩০টি পোস্ট ডেটের চেক উদ্ধার।

বন্ধ করুন