বাংলা নিউজ > ঘরে বাইরে > JEE Main: জয়েন্টে ৯৯.৯ পেয়ে মনখারাপ!ফের পরীক্ষায় বসতে চান মুম্বইয়ের চিন্ময়, কেন?

JEE Main: জয়েন্টে ৯৯.৯ পেয়ে মনখারাপ!ফের পরীক্ষায় বসতে চান মুম্বইয়ের চিন্ময়, কেন?

চিন্ময় মুরজানি। ছবি সংগৃহীত

কোনও পরীক্ষার্থী প্রয়োজন মনে করলে দ্বিতীয়বার এই পরীক্ষায় বসতেই পারেন। কিন্তু দ্বিতীয়বার পরীক্ষা দেওয়ার পরে তিনি যদি প্রথমবারের থেকে কম নম্বর পান তবেও প্রথমবারের নম্বরটাই ধরা হবে। সেকারণে হারানোরও কিছু নেই চিন্ময়ের।

রাজস্থানের ছাত্র নব্য হিসারিয়া জয়েন্টে প্রথম স্থান পেয়েও দ্বিতীয়বার পরীক্ষা দিতে চেয়েছিলেন। এবার সেই পথেই হাঁটতে চলেছেন মুম্বইয়ের চিন্ময় মুরজানি। জয়েন্ট এন্ট্রান্সের মেইন পরীক্ষায় দারুন নম্বর পেয়েছে চিন্ময় মুরজানি। ২০২২ সালের জয়েন্ট পরীক্ষায় তিনি ৯৯.৯৫৬ পারসেন্টাইল নম্বর পেয়েছেন। কিন্তু তারপরেও আবার ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষায় বসতে চাইছে চিন্ময়। কারণ একটাই আরও ভালো ফল করতে চান তিনি। পরীক্ষার এই তাক লাগানো ফলাফলে একেবারেই খুশি নন তিনি। 

ছোট থেকেই ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখতেন চিন্ময়। ক্লাস টেনের পরীক্ষার পরে ইঞ্জিনিয়ারিং পরীক্ষার প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়েছিলেন। কোথাও যাতে প্রস্তুতিতে কোনও ফাঁক না থাকে তার জন্য সবরকম উদ্যোগ নেন। আর সাফল্যও পেয়েছেন হাতেনাতে। একেবারে ৯৯.৯৫৬ পারসেন্টাইল নম্বর। কিন্তু তাতেও মন খুঁতখুঁত করছে তাঁর। 

কীভাবে প্রস্তুতি নিয়েছিলেন চিন্ময়? তিনি জানিয়েছেন, আমি আগের বছরের প্রশ্নপত্রগুলি সমাধান করার চেষ্টা করতাম। সব বিষয়ের জন্য় বিস্তারিত নোটও বানিয়ে রাখতাম। সপ্তাহে দুতিনটি মক পরীক্ষাও দিতাম। আর তারপরেই চিন্ময়ের হাতে ধরা দিয়েছে সাফল্য। 

তবে কোনও পরীক্ষার্থী প্রয়োজন মনে করলে দ্বিতীয়বার এই পরীক্ষায় বসতেই পারেন। কিন্তু দ্বিতীয়বার পরীক্ষা দেওয়ার পরে তিনি যদি প্রথমবারের থেকে কম নম্বর পান তবেও প্রথমবারের নম্বরটাই ধরা হবে। সেকারণে হারানোরও কিছু নেই চিন্ময়ের। 

বন্ধ করুন