বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে খতম শীর্ষ পাকিস্তানি জঙ্গি লম্বু, ঘনিষ্ঠ ছিল জইশের মূল চাঁইয়ের

কাশ্মীরে খতম শীর্ষ পাকিস্তানি জঙ্গি লম্বু, ঘনিষ্ঠ ছিল জইশের মূল চাঁইয়ের

কাশ্মীরে খতম করা হল পাকিস্তানি জঙ্গি আদনান ওরফে লম্বুকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

উদ্ধার করা হয়েছে একটি একে ৪৭ এবং একটি এম ৪ রাইফেল।'

কাশ্মীরে খতম করা হল পাকিস্তানি জঙ্গি আদনান ওরফে লম্বুকে। যে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের অন্যতম শীর্ষ কমান্ডার ছিল। জইশের মূল চাঁই মাসুদ আজহারের অত্যন্ত ঘনিষ্ঠও ছিল বলে একটি মহলের দাবি।

শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামার নাগবেরান-তারসর জঙ্গল এলাকায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। ভারতীয় সেনার চিনার কপর্সের তরফে টুইটারে বলা হয়, 'জম্মু ও কাশ্মীর পুলিশের খবরের উপর ভিত্তি করে আজ সকালে পুলওয়ামার দাচিগাম জঙ্গলের হ্যাঙ্গালমার্গে যৌথ অভিযান শুরু হয়। স্থাপন করা হয় যোগাযোগ। দুই জঙ্গিকে খতম করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি একে ৪৭ এবং একটি এম ৪ রাইফেল।'

পরে পুলিশের তরফে জানানো হয়, মৃত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি জঙ্গি আদনান ওরফে লম্বু ওরফে ইসমাইল। একটি মহলের দাবি, ২০১৮ সালে আন্তর্জাতিক সীমানা দিয়ে ভারতে প্রবেশ করেছিল ওই পাকিস্তানি জঙ্গি। তার কোড নেম ছিল সইফুল্লা। নিজেদের অত্যন্ত গুরুত্বপূ্র্ণ কমান্ডারদের জন্য সেই কোড নেম ব্যবহার করে থাকে জইশ। ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা আত্মঘাতী হামলার অন্যতম দুই জঙ্গি সমীর আহমেদ দার এবং উমর ফারুখের সঙ্গেও লম্বুর ছবি দেখা গিয়েছিল। জইশের অপারেশনাল রউফ আসগারের সঙ্গেও লম্বুর ছবি দেখা গিয়েছিল বলে ওই মহলের তরফে দাবি করা হয়েছে।

তবে অপর জঙ্গির পরিচয় এখনও জানা হয়নি। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, দ্বিতীয় জঙ্গির পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। সেইসঙ্গে ভারতীয় সেনার এবং অবন্তীপোরা পুলিশের যৌথ দলকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.