বাংলা নিউজ > ঘরে বাইরে > Jharkhand: মুখ্যমন্ত্রীর গদি টলমল, বিলাসবহুল রিসর্টে নিয়ে যাওয়া হল তিন ডজন MLAকে

Jharkhand: মুখ্যমন্ত্রীর গদি টলমল, বিলাসবহুল রিসর্টে নিয়ে যাওয়া হল তিন ডজন MLAকে

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। (ANI Photo) (Somnath Sen )

এক কংগ্রেস নেতা জানিয়েছেন, ৫০টি মতো ঘর বুক করা হয়েছে। গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। প্রসঙ্গত গত বছর অসম বিধায়নসভা ভোটের আগেও বোরোল্যান্ড পিপসল ফ্রন্টের বিধায়কদেরও এই রিসর্টে আনা হয়েছিল। এবার সেখানেই গেলেন ঝাড়খণ্ডের শাসকদলের বিধায়করা।

ঋতেশ মিশ্র ও বিশাল কান্ত

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর গদি টলমল অবস্থা। আর সেই পরিস্থিতিতে মঙ্গলবার বিকালে শাসকদলের বিধায়কদের ছত্তিশগড়ের রায়পুরের বিলাসবহুল রিসর্টে রাখা হল। অবৈধভাবে খাদানের ইজারা সংক্রান্ত অভিযোগে মহা বিপাকে পড়েছেন মুখ্যমন্ত্রী। আর সেই পরিস্থিতিতে এবার নানা কৌশল নিচ্ছে শাসক শিবির।

২৫ অগস্ট নির্বাচন কমিশন রাজ্যপালের কাছ থেকে মতামত পাওয়ার পরে রাজভবনে সুপারিশ পাঠায়। মনে করা হচ্ছে হেমন্তের সেখানে বিধায়ক পদ খারিজ করার সুপারিশ করা হয়েছে। আর তারপরই নড়েচড়ে বসে হেমন্তের মন্ত্রিসভা।

শাসক জোটের বিধায়করা রায়পুরের স্বামী বিবেকানন্দ এয়ারপোর্টে আসেন বিকাল ৫ট৩ ৪৫ মিনিট নাগাদ। এরপর তিনটি লাক্সারি বাসে তাঁরা মেফেয়ার গল্ফ রিসর্টে চলে যান।

সূত্রের খবর, সব মিলিয়ে ৩২জন বিধায়ক ও কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব রয়েছেন। ১৯জন জেএমএম ও ১৩জন কংগ্রেস বিধায়ক ওই দলে রয়েছেন।

এদিকে এদিন বিমানবন্দরে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সব পরিস্থিতির জন্য দল তৈরি রয়েছে। কোনওটাই অপ্রত্যাশিত নয়, কোনও দুর্ভাগ্যজনক ঘটনাও হয়নি। সমস্ত কিছুর জন্য় আমরা তৈরি। কৌশল মেনেই সব হচ্ছে, আগামীদিনেও হবে। আমরা বিরোধীদের জবাব দেব।

এদিকে মুখ্যমন্ত্রী ওই বিধায়কদের সঙ্গে যোগ দেবেন কি না সেই প্রসঙ্গে তিনি বলেন, এনিয়ে পরে জানতে পারবেন।

এক কংগ্রেস নেতা  জানিয়েছেন, ৫০টি মতো ঘর বুক করা হয়েছে। গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। প্রসঙ্গত গত বছর অসম বিধায়নসভা ভোটের আগেও বোরোল্যান্ড পিপসল ফ্রন্টের বিধায়কদেরও এই রিসর্টে আনা হয়েছিল। এবার সেখানেই গেলেন ঝাড়খণ্ডের শাসকদলের বিধায়করা।  

ঘরে বাইরে খবর

Latest News

বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত ভোট দিলেই মিলছে ঘুগনি-মুড়ি! খবরে কান্দির শাসপাড়া আগরতলা-কলকাতা রুটে বিমান ভাড়া নিয়ন্ত্রণে সিন্ধিয়াকে চিঠি বিরোধী দলনেতার প্রথমবার Cannes-এর মঞ্চে কিয়ারা! সাদা পোশাকেই কাড়লেন লাইমলাইট রক্তে ভেসে যাচ্ছিল বারান্দা, ঘর থেকে মিলল ২ বোনের খণ্ড বিখণ্ড দেহ, হাড়হিম ঘটনা! হিন্দুদের ধর্মান্তর করলে বাংলাদেশি সংস্থার টাকা দেওয়ার বিজ্ঞপ্তি ভুয়ো হাওড়া পর্যন্ত মেট্রো চালুর পর জলপথে কমেছে যাত্রী, নতুন রুটে চলবে ফেরি পরিষেবা শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.