বাংলা নিউজ > ঘরে বাইরে > কলকাতার হোটেলে ৫০ মিনিট ছিলেন ঝাড়খণ্ডের বিধায়করা, CID'র হাতে ফুটেজ
ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক ধরা পড়েছেন বাংলায়। (PTI) (HT_PRINT)

কলকাতার হোটেলে ৫০ মিনিট ছিলেন ঝাড়খণ্ডের বিধায়করা, CID'র হাতে ফুটেজ

  • হোটেলের ঘরে মাত্র ১০ মিনিট তাঁরা ছিলেন। এরপর তাঁরা বার কাম রেস্টুরেন্টে যান। শনিবার ৩টে ১০ মিনিট থেকে ৩টে ৫০ মিনিট পর্যন্ত তাঁরা বারে ছিলেন বলে সিসি ক্য়ামেরার ফুটেজে দেখা গিয়েছে। আরও দেখা যায় একজন ব্যক্তি স্কুটারে চেপে বেরিয়ে গেলেন ও পরে একটি ব্যাগ নিয়ে তিনি ঢোকেন। কী ছিল ওই ব্যাগে?

তন্ময় চট্টোপাধ্যায়

৪৯ লাখ টাকা সহ ঝাড়খণ্ডের তিনজন কংগ্রেস বিধায়ককে গ্রেফতার করা হয়েছে হাওড়ার পাঁচলা থেকে। এত টাকা কীভাবে ওই গাড়িতে এল তা নিয়ে নানা প্রশ্ন উঠছে। তবে তদন্তে নেমে সিআইডি জানতে পেরেছে শনিবার বিকালে ওই তিন বিধায়ক অন্তত ৫০ মিনিট কলকাতার একটি হোটেলে কাটিয়েছিলেন। আর সিআইডির সন্দেহ ওই ৫০ মিনিটের মধ্যেই টাকার হাতবদল হয়েছিল।

সূত্রের খবর সদর স্ট্রিটের ওই হোটেলের ১০৬ নম্বর রুমটি ওই বিধায়কদের জন্য় সেদিন খুলে দেওয়া হয়েছিল। ইতিমধ্যেই ওই হোটেলের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে সিআইডি।

এদিকে হাওড়া জেলা আদালত ইতিমধ্যেই ওই বিধায়কদের  ১০দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। অপরাধমূলক ষড়যন্ত্র সহ ভারতীয় দন্ডবিধির নানা ধারায় তাদের অভিযুক্ত করা হয়েছে।

প্রাথমিক তদন্তে সিআইডি জানতে পেরেছে তাঁরা শুক্রবার আকাশপথে গুয়াহাটি গিয়েছিলেন। বাংলায় আসার কিছুক্ষণের মধ্যেই তাঁরা গুয়াহাটি যান। ফের শনিবার তাঁরা কলকাতায় ফিরে আসেন। হোটেলের এক স্টাফ জানিয়েছেন, হোটেল মালিক একটি ঘর খুলে দেওয়ার জন্য় বলেছিলেন যাতে তাঁরা টয়লেট ব্য়বহার করতে পারেন। তবে সংক্ষিপ্ত সময়ের জন্য় থাকলেও তাঁদের নাম হোটেলের রেজিস্টারে নথিভুক্ত করা হয়নি। তাঁরা কখন ঢুকলেন, কখন বের হলেন তা নিয়েও কোনও তথ্য হোটেলে নথিভুক্ত হয়নি। রেজিস্টারে শুধু এমএলএ জামতারা বলে উল্লেখ করা হয়েছে।

হোটেলের ঘরে মাত্র ১০ মিনিট তাঁরা ছিলেন। এরপর তাঁরা বার কাম রেস্টুরেন্টে যান। শনিবার ৩টে ১০ মিনিট থেকে ৩টে ৫০ মিনিট পর্যন্ত তাঁরা বারে ছিলেন বলে সিসি ক্য়ামেরার ফুটেজে দেখা গিয়েছে। আরও দেখা যায় একজন ব্যক্তি স্কুটারে চেপে বেরিয়ে গেলেন ও পরে একটি ব্যাগ নিয়ে তিনি ঢোকেন। কী ছিল ওই ব্যাগে?

বন্ধ করুন