বাংলা নিউজ > ঘরে বাইরে > বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, জিম, পার্কও বন্ধ, নাইট কার্ফু থাকছে না ঝাড়খন্ডে

বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, জিম, পার্কও বন্ধ, নাইট কার্ফু থাকছে না ঝাড়খন্ডে

রাঁচিতে টিকাকরণ শিবির (ANI Photo) (Somnath Sen)

ঝাড়খন্ডের মন্ত্রী জানিয়েছেন, খুব উদ্বেগজনক পরিস্থিতি। এই ঢেউটা ঠিক কী রকম তা আমরা বুঝতে পারছি না।

কোভিড ঠেকাতে এবার নানা পদক্ষেপ ঘোষণা করল ঝাড়খন্ড সরকার। সোমবার ঝাড়খন্ড সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। জিম, পার্ক, সুইমিং পুল ও পর্যটনকেন্দ্রগুলিকে বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রাত ৮টার পর সমস্ত বাজার দোকানও বন্ধ রাখার কথা বলা হয়েছে ঝাড়খন্ডে। আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত এই ব্যবস্থা কার্যকরী থাকবে। রাজ্য স্বাস্থ্য ও দুর্যোগ ব্যবস্থাপন দফতরের মন্ত্রী বান্না গুপ্তা সোমবার মিটিং শেষে একথা জানিয়েছেন। 

ঝাড়খন্ডের মন্ত্রী জানিয়েছেন, খুব উদ্বেগজনক পরিস্থিতি। এই ঢেউটা ঠিক কী রকম তা আমরা বুঝতে পারছি না। তিনি জানিয়েছেন, বিবাহ অনুষ্ঠানে ১০০ জনের বেশি আমন্ত্রণ করা যাবে না। তবে অন্য়ান্য রাজ্যের মতো ঝাড়খন্ডে নাইট কার্ফু লাগু করা হচ্ছে না। তবে রাত ৮টার মধ্যে সমস্ত বাজারগুলিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কেবলমাত্র ওষুধের দোকান, বার ও রেস্তরাঁ এই সময়ের পরেও খোলা থাকতে পারে। জানিয়েছে মন্ত্রী। তবে সর্বত্র কোভিড বিধি মেনে চলার ব্য়াপারেও বলা হয়েছে।

এদিকে প্রশাসন সূত্রে খবর, গত এক সপ্তাহ ধরে গোটা রাজ্য জুড়ে কোভিডের ব্যাপক বাড়বাড়ন্ত লক্ষ্য করা গিয়েছে। ২৬শে ডিসেম্বর মাত্র ৬০জন আক্রান্ত ছিলেন। সেটাই ১লা জানুয়ারি বৃদ্ধি পেয়ে ১০০০ হয়ে গিয়েছে। এমনকী এর ৫০ শতাংশ আক্রান্তই রাঁচির বাসিন্দা। 

 

ঘরে বাইরে খবর

Latest News

বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি গজেন্দ্র চৌহানের অপসারণের কারণ ছিলেন পায়েল! পর্দার ‘যুধিষ্ঠি’ এখন বলছেন… শুধু ধূমপান নয়, হৃদরোগের জন্য দায়ী বায়ু দূষণ, বললেন গবেষকরা শেষ দফায় বারুইপুরে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী, জেনে নিন ৯ কেন্দ্রের কোথায়, কত ৬ দফায় TMC'র ঝুলিতে ২৩ আসন না, এসেছে… অভিষেকের হিসেবে 'গরমিল' খুঁজে পেলেন দিলীপ

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.