বাংলা নিউজ > ঘরে বাইরে > বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, জিম, পার্কও বন্ধ, নাইট কার্ফু থাকছে না ঝাড়খন্ডে
রাঁচিতে টিকাকরণ শিবির (ANI Photo) (Somnath Sen)
রাঁচিতে টিকাকরণ শিবির (ANI Photo) (Somnath Sen)

বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, জিম, পার্কও বন্ধ, নাইট কার্ফু থাকছে না ঝাড়খন্ডে

  • ঝাড়খন্ডের মন্ত্রী জানিয়েছেন, খুব উদ্বেগজনক পরিস্থিতি। এই ঢেউটা ঠিক কী রকম তা আমরা বুঝতে পারছি না।

কোভিড ঠেকাতে এবার নানা পদক্ষেপ ঘোষণা করল ঝাড়খন্ড সরকার। সোমবার ঝাড়খন্ড সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। জিম, পার্ক, সুইমিং পুল ও পর্যটনকেন্দ্রগুলিকে বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রাত ৮টার পর সমস্ত বাজার দোকানও বন্ধ রাখার কথা বলা হয়েছে ঝাড়খন্ডে। আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত এই ব্যবস্থা কার্যকরী থাকবে। রাজ্য স্বাস্থ্য ও দুর্যোগ ব্যবস্থাপন দফতরের মন্ত্রী বান্না গুপ্তা সোমবার মিটিং শেষে একথা জানিয়েছেন। 

ঝাড়খন্ডের মন্ত্রী জানিয়েছেন, খুব উদ্বেগজনক পরিস্থিতি। এই ঢেউটা ঠিক কী রকম তা আমরা বুঝতে পারছি না। তিনি জানিয়েছেন, বিবাহ অনুষ্ঠানে ১০০ জনের বেশি আমন্ত্রণ করা যাবে না। তবে অন্য়ান্য রাজ্যের মতো ঝাড়খন্ডে নাইট কার্ফু লাগু করা হচ্ছে না। তবে রাত ৮টার মধ্যে সমস্ত বাজারগুলিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কেবলমাত্র ওষুধের দোকান, বার ও রেস্তরাঁ এই সময়ের পরেও খোলা থাকতে পারে। জানিয়েছে মন্ত্রী। তবে সর্বত্র কোভিড বিধি মেনে চলার ব্য়াপারেও বলা হয়েছে।

এদিকে প্রশাসন সূত্রে খবর, গত এক সপ্তাহ ধরে গোটা রাজ্য জুড়ে কোভিডের ব্যাপক বাড়বাড়ন্ত লক্ষ্য করা গিয়েছে। ২৬শে ডিসেম্বর মাত্র ৬০জন আক্রান্ত ছিলেন। সেটাই ১লা জানুয়ারি বৃদ্ধি পেয়ে ১০০০ হয়ে গিয়েছে। এমনকী এর ৫০ শতাংশ আক্রান্তই রাঁচির বাসিন্দা। 

 

বন্ধ করুন