বাংলা নিউজ > ঘরে বাইরে > নিজের নামে পাথর খাদানের ইজারা! ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর কাছে জবাব তলব আদালতের

নিজের নামে পাথর খাদানের ইজারা! ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর কাছে জবাব তলব আদালতের

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ।ফাইল ছবি. (ANI file) (HT_PRINT)

আইনজীবী জানিয়েছেন, আমরা সিবিআই তদন্তের জন্য আবেদন করেছিলাম। মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, সংশ্লিষ্ট বিভাগীয় সচিবকে এই মামলায় রেসপন্ডেন্ট করা হয়েছে। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার দাবিও আমরা জানিয়েছি।

গত বছর পাথর খাদানের ইজারা নিজের নামে করেছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। অভিযোগ এমনটাই। এনিয়ে এবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে নোটিশ পাঠাল ঝাড়়খণ্ড হাইকোর্ট। শিবশঙ্কর শর্মা নামে এক ব্যক্তি এনিয়ে জনস্বার্থ মামলা করেছিলেন। প্রধান বিচারপতি ডাঃ রবি রঞ্জন ও বিচারপতি সুজিত নারায়ণ প্রসাদের ডিভিশন বেঞ্চ দুসপ্তাহের মধ্যে সমস্ত রেসপনডেন্টের কাছে জবাব তলব করেছেন। আবেদনকারীর পক্ষের আইনজীবী রাজীব কুমার জানিয়েছেন একথা।

আইনজীবী জানিয়েছেন, আমরা সিবিআই তদন্তের জন্য আবেদন করেছিলাম। মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, সংশ্লিষ্ট বিভাগীয় সচিবকে এই মামলায় রেসপন্ডেন্ট করা হয়েছে। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার দাবিও আমরা জানিয়েছি। এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। আদালত দু সপ্তাহের মধ্যে নোটিশের জবাব দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী ও সরকারকে নির্দেশ দিয়েছে।

এদিকে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী রঘুবর দাস গত ১০ই ফেব্রুয়ারি প্রথম এনিয়ে ইস্যু তুলেছিলেন।নিজের ক্ষমতার প্রভাব খাটিয়ে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন পাথর খাদানের ইজারা নিজের নামে করে নিয়েছেন বলে অভিযোগ তুলেছিলেন তিনি। এনিয়ে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিও তিনি করেন। এদিকে সরকারের পক্ষে অ্যাডভোকেট জেনারেল রাজীব রঞ্জন আদালতকে জানিয়েছিলেন, লিজের ব্যাপারটা ভুল করে হয়েছে, তিনি ইতিমধ্যেই ওটা জমা দিয়ে দিয়েছেন।

 

বন্ধ করুন