বাংলা নিউজ > ঘরে বাইরে > Jharkhand IT Raid: ১০০ কোটির অবৈধ লেনদেনের সন্ধান, বাজেয়াপ্ত ২ কোটি

Jharkhand IT Raid: ১০০ কোটির অবৈধ লেনদেনের সন্ধান, বাজেয়াপ্ত ২ কোটি

ঝাড়খণ্ডে আইটি অভিযান। প্রতীকী ছবি : পিটিআই (PTI)

একটি গ্রুপ নির্মাণকাজের সঙ্গে যুক্ত। কিন্তু হিসাব ঠিকঠাক রাখা হয়নি। একাধিক ক্ষেত্রে অবৈধভাবে শুধু নগদে আদানপ্রদান হয়েছে। কয়লার ব্যবসা, পরিবহণ, লৌহ আকরিক খনির সঙ্গে যুক্ত একাধিক গ্রুপের বিরুদ্ধে এই আইটি অভিযান হয়েছে।

ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকায় কেন্দ্রীয় আয়কর দফতরের অভিযান। আর সেই অভিযানে বিপুল অঙ্কের অবৈধ লেনদেনের সন্ধান পেয়েছে আয়কর দফতর। এমনকী দুই কংগ্রেস বিধায়কের সঙ্গে যোগাযোগ রয়েছে এমন জায়গাতেও এই অভিযান হয়েছে বলে খবর। সেন্ট্রাল বোর্ড অফ ডায়রেক্ট ট্যাক্সের তরফে দাবি করা হয়েছে, প্রায় ২ কোটি অবৈধ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। হিসাব বহির্ভূতভাবে ১০০ কোটি টাকা লেনদেনেরও সন্ধান মিলেছে এই অভিযানের মাধ্যমে।

তবে সিবিডিটির তরফে প্রদীপ যাদব ও জয়মঙ্গল সিং নামে দুই কংগ্রেস বিধায়ক সম্পর্কে সরাসরি কিছু জানানো হয়নি।

তবে দুই কংগ্রেস বিধায়ক জানিয়েছেন বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য় এসব করছে। তবে তাঁদের বাড়ি বা সংলগ্ন এলাকা থেকে কেন্দ্রীয় এজেন্সি কোনও হিসাবহির্ভূত সম্পদ পায়নি।

সিবিডিটির তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, বিপুল সংখ্য়ক নথি ও ডিজিটাল সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, একাধিক ক্ষেত্রে এই গ্রুপগুলি কর ফাঁকি দেওয়ার জন্য় নানা কাজ করেছে। লোনের আদানপ্রদানও হয়েছে নগদে। একাধিক লেনদেন হয়েছে নগদের মাধ্যমে। অস্থাবর সম্পত্তিতে বিনিয়োগ করা হয়েছে। কিন্তু কোথা থেকে অর্থ এসেছে সেটা পরিষ্কার নয়।

পাশাপাশি একটি গ্রুপ নির্মাণকাজের সঙ্গে যুক্ত। কিন্তু হিসাব ঠিকঠাক রাখা হয়নি। একাধিক ক্ষেত্রে অবৈধভাবে শুধু নগদে আদানপ্রদান হয়েছে। কয়লার ব্যবসা, পরিবহণ, লৌহ আকরিক খনির সঙ্গে যুক্ত একাধিক গ্রুপের বিরুদ্ধে এই আইটি অভিযান হয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.