বাংলা নিউজ > ঘরে বাইরে > Jharkhand Minor Gang Rape: ১১ বছর বয়সি নাবালিকাকে গণধর্ষণ ছয় নাবালকের! পুলিশের জালে অভিযুক্তরা
১১ বছর বয়সি নাবালিকাকে গণধর্ষণ ছয় নাবালকের, প্রতীকি ছবি

Jharkhand Minor Gang Rape: ১১ বছর বয়সি নাবালিকাকে গণধর্ষণ ছয় নাবালকের! পুলিশের জালে অভিযুক্তরা

  • Jharkhand Gang Rape: ঘটনাটি ১৯ এপ্রিল তাপকারা থানার আওতাধীন একটি গ্রামে ঘটেছিল। তবে শনিবার ছয় নাবালককে ঘটনার সাথে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হলে এটি প্রকাশ্যে আসে। অভিযুক্তদের সবার বয়স ১০ থেকে ১৬ বছরের মধ্যে।

শনিবার ঝাড়খণ্ডের খুন্তি জেলায় ১১ বছর বয়সি এক নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় ছয়জন নাবালককে গ্রেফতার করে পুলিশ। ধৃত ছ’জনকে জেল হেফাজতে পাঠানো হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। পুলিশ অনুসারে, ঘটনাটি ১৯ এপ্রিল তাপকারা থানার আওতাধীন একটি গ্রামে ঘটেছিল। তবে শনিবার ছয় নাবালককে ঘটনার সাথে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হলে এটি প্রকাশ্যে আসে। অভিযুক্তদের সবার বয়স ১০ থেকে ১৬ বছরের মধ্যে।

জানা গিয়েছে, গত বুধবার নির্যাতিতার পরিবার পুলিশের দ্বারস্থ হয় এই ঘটনার অভিযোগ জানাতে। নাবালিকার বয়ানের ভিত্তিতেই ছয় নাবালককে গ্রেফতার করে পুলিশ। খুন্তির পুলিশ সুপার অমন কুমার বলেন, ‘অভিযোগ পাওয়ার পরপরই আমরা তদন্ত শুরু করেছি। আমরা ১০ থেকে ১৬ বছর বয়সি ছয় অভিযুক্তকে গ্রেফতার করেছি। আমরা তাদের ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করি, যিনি তাদের একটি শিশু সংশোধনাগারে পাঠিয়েছেন।’

আরও পড়ুন: আর মাত্র কয়েকটা দিন! কলকাতায় পাইপলাইনেই রান্নাঘরে আসবে গ্যাস

নির্যাতিতা পুলিশকে জানান যে গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানের পর তার সঙ্গে এই ঘটায় এই ছয় নাবালক। অভিযুক্ত ছয় জনের মধ্যে চারজন সেই নির্যাতিতার পরিচিত বলেও জানা গিয়েছে। এসপি অমন কুমার বলেন, ‘আমরা সিআরপিসির ১৬৪ ধারায় মামলা রুজু করি। ম্যাজিস্ট্রেটের সামনে মেয়ে, তার বাবা-মা এবং দুই বন্ধু সহ পাঁচজনের বয়ান গ্রহণ করেছি।’ এদিকে জানা গিয়েছে, যে ঘটনাটির নিষ্পত্তি করতে গ্রামের পঞ্চায়েত বসেছিল। এই কারণেই ঘটনার পর পুলিশে অভিযোগ জানাতে বিলম্ব হয়েছিল। এর প্রেক্ষিতে পুলিশ নির্যাতিতার পরিবারকে জিজ্ঞেস করে যে তাঁদের উপর কেউ চাপ সৃষ্টি করেছিল কি না। তবে নির্যাতিতার পরিবার জানায়, তাঁদের উপর কেউ চাপ সৃষ্টি করেনি। বরং সামাজিক ভাবে একঘরে হওয়ার ভয় থেকেই তাঁদের অভিযোগ দায়েরে বিলম্ব হয়।

 

বন্ধ করুন