বাংলা নিউজ > ঘরে বাইরে > কেউ পাশে নেই, হিন্দু ধর্মে এসেও রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন ওয়াসিমের

কেউ পাশে নেই, হিন্দু ধর্মে এসেও রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন ওয়াসিমের

হিন্দু ধর্ম গ্রহণ করেছেন জিতেন্দ্র সিং ত্য়াগী ওরফে ওয়াসিম রিজভি। সংগৃহীত ছবি

শুক্রবার রাতে তিনি ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, দেড় বছর হল আমি সনাতন ধর্মে দীক্ষা নিয়েছি। কোরানের ২৬টি বিতর্কিত অংশের বিরুদ্ধে আমি আওয়াজ তুলেছি। তারপর থেকেই সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি আমায় নানাভাবে নির্যাতন করছে। একেবারে অনাথের মতো থাকতে হচ্ছে আমায়। কিছু মৌলবাদী পুরোহিত আমায় মিথ্য়া মামলায় ফাঁসাতে চাইছে

জিতেন্দ্র সিং ত্য়াগী ওরফে ওয়াসিম রিজভি। তিনি উত্তরপ্রদেশের শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান। ২০২১ সালে তিনি সনাতন ধর্ম গ্রহণ করেন। এবার সেই জিতেন্দ্র সিং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানালেন। তবে কি হিন্দু ধর্মে আসার পরেও তিনি যোগ্যা মর্যাদা পাননি? কিন্তু কেন?

১৭ মিনিটের একটি ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। সেখানে তিনি উল্লেখ করেছেন, উত্তরপ্রদেশের পুরোহিতরা তাকে চরম নির্যাতন করছেন। তার বিরুদ্ধে মিথ্য়া মামলা করা হচ্ছে। সেকারণে তিনি চরম পথ চাইছেন।

এদিকে সম্প্রতি ত্য়াগী হরিদ্বারের ধর্ম সংসদে ঘৃণাসূচক ভাষণ দিয়েছিলেন। তারপর তার বিরুদ্ধে মামলা হয়। ইসলামের বিরুদ্ধে আওয়াজ তোলার জেরেই তার বিরুদ্ধে মামলা করা হয়। তাঁর মতে, একেবারে অনাথের মতো থাকতে হচ্ছে আমাকে। কোনও হিন্দু গ্রুপ এমনকী আরএসএসও আমাদের পাশে থাকেনি। প্রয়োজনের সময় তাদের পাশে পাওয়া যাচ্ছে না। 

শুক্রবার রাতে তিনি ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, দেড় বছর হল আমি সনাতন ধর্মে দীক্ষা নিয়েছি। কোরানের ২৬টি বিতর্কিত অংশের বিরুদ্ধে আমি আওয়াজ তুলেছি। তারপর থেকেই সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি আমায় নানাভাবে নির্যাতন করছে। একেবারে অনাথের মতো থাকতে হচ্ছে আমায়। কিছু মৌলবাদী পুরোহিত আমায় মিথ্য়া মামলায় ফাঁসাতে চাইছে।

তিনি ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, সনাতন ধর্মের লোকজন আমায় কোনওভাবেই সমর্থন করেনি। আমি বাধ্য হয়েই স্বেচ্ছামৃত্যুর জন্য ভারতের রাষ্ট্রপতির কাছে আবেদন করেছি।

তিনি জানিয়েছেন বছর দুয়েক আগে স্বপ্নে ভগবান রামকে দেখেছিলাম। তারপর থেকে সনাতন ধর্মের প্রতি আমার প্রেম জেগে ওঠে। কিন্তু যখন ইসলামের বিরুদ্ধে কথা বলি তখন হিন্দু গ্রুপ গুলি খুব সাপোর্ট করে। কিন্তু প্রয়োজনের সময় আর ওরা পাশে থাকে না। ওরা বলেছিল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের কাছে আমার আবেদন পৌঁছে দেবে। কিন্তু ওরা কিছুই করেনি।

কে এই জিতেন্দ্র সিং ত্য়াগী?

জিতেন্দ্র সিং ত্য়াগী ওরফে ওয়াসিম রিজভি। তিনি উত্তরপ্রদেশের শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান। ২০২১ সালে তিনি সনাতন ধর্ম গ্রহণ করেন। এর আগে রাম কি জন্মভূমি নামে সিনেমা তৈরি করেছিলেন তিনি। তারপর কোরান নামে ওয়েব সিরিজ তৈরি করেন। লখনউয়ের কাশ্মীরি মহল্লা থেকে তিনি কাউন্সিলর হয়েছিলেন ২০০৮ সালে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মালাবদল সেরে মিষ্টিমুখ, কাঞ্চন-শ্রীময়ীর প্রথম আইবুডো ভাতের মেনুতে রইল পোলাও থেকে ডাব চিংড়ি! কান্না কোথায়! নাচতে নাচতে শ্বশুরবাড়ি গেলেন সোহাগ জলের 'মউ', বরকে খেলেন চুমু ইশান ও শ্রেয়সকে ছেঁটে ফেলল BCCI! বাদ চুক্তি থেকে, নিজেদের বড় ভাবার মাসুল? আইন লঙ্ঘন করতেই বাধা দেয় ট্রাফিক পুলিশ, উলটে তাঁকেই মারধর করলেন টলিউড অভিনেত্রী বুকের দুধ কম হওয়ায় শিশুর পেট ভরছে না? রান্নাঘরের এই মশলা বাড়াবে ব্রেস্টমিল্ক সমপ্রেমী সম্পর্কের আরও রহস্য ভেদ পুলিশের, শিশুর খুনি কে জানা গেল না এখনও! মহাশিবরাত্রিতে মহাদেবকে নিবেদন করুন এই জিনিসগুলি, না হওয়া কাজও হবে বিনা বাধায় DY Patil T20 Cup 2024: ১ বলে আউট দীনেশ কার্তিক, ১ রানে হার শিখর ধাওয়ানদের কেন ফেল করলাম? উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে তুমুল বিক্ষোভ পড়ুয়াদের, ৯০ শতাংশই ধপাস! প্রাক্তন স্বামীর স্মৃতি এখনও আগলে প্রশ্মিতা, অনুপমের চেয়ে বয়সে কত ছোট গায়িকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.