বাংলা নিউজ > ঘরে বাইরে > 'লোকে ভাবে আমরা টুকডে টুকডে গ্যাঙ…', রামনবমী সংঘর্ষ নিয়ে মুখ খুললেন JNU উপাচার্য

'লোকে ভাবে আমরা টুকডে টুকডে গ্যাঙ…', রামনবমী সংঘর্ষ নিয়ে মুখ খুললেন JNU উপাচার্য

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সন্তিশ্রী ধুলিপুড়ি পণ্ডিত (ANI)

উপাচার্য বলেন, জেএনইউ একটি মুক্ত বিশ্ববিদ্যালয়। আমরা সব ব্যক্তিদের পছন্দকে সম্মান করি।

‘জেএনইউ নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণা রয়েছে।’ বুধবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সন্তিশ্রী ধুলিপুড়ি পণ্ডিত এমনটাই বললেন। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে উপাচার্য বলেন, ‘আমি জনসাধারণের ধারণাকে সংশোধন করতে চাই যে আমরা টুকডে-টুকডে গ্যাঙ... আমি দায়িত্ব নেওয়ার পরে আমি কাউকে এমন কথা বলতে দেখিনি। অন্য সবারই মতো আমরাও জাতীয়তাবাদী।’ উল্লেখ্য, গত রবিবার বিশ্ববিদ্যালয়ে রামনবমীতে মাংস খাওয়া ঘিরে কাবেরী হোস্টেলে হিংসাত্মক সংঘর্ষের ঘটনা ঘটে। সেই প্রেক্ষিতে বলতে গিয়েই এমনটা বলেন জেএনইউ-র উপাচার্য।

উপাচার্য বলেন, ‘জেএনইউ একটি মুক্ত বিশ্ববিদ্যালয়। আমরা সব ব্যক্তিদের পছন্দকে সম্মান করি। এটি সমস্ত পরিচয়ের একটি গলে যাওয়া পাত্র। তরুণদের মতামত আছে এবং আমরা বৈচিত্র্য এবং ভিন্নমতের প্রশংসা করি কিন্তু সহিংসতা হতে পারে না। 'রাম নবমী হবন (যজ্ঞ)' করা উচিত কি না এবং খাবারের মেনু কি থাকা উচিত, সেই বিষয়ে নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। এই দুই পক্ষের দুটি ভিন্ন সংস্করণ এই ঘটনার। প্রক্টরিয়াল তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং আমরা রিপোর্টের জন্য অপেক্ষা করছি। এটি একটি নিরপেক্ষ তদন্ত হবে।’

এদিকে ক্যাম্পাসে অশান্তির ঘটনায় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) প্রশাসনের কাছে একটি রিপোর্ট চেয়েছে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। এদিকে দিল্লি পুলিশ সোমবার ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারার অধীনে ঘটনার বিষয়ে দুটি এফআইআর নথিভুক্ত করেছে। গোটা ঘটনায় এবিভিপি কর্মীদের বিরুদ্ধে আমিষ খাবার খেতে বাধা দেওয়ার অভিযোগ তুলেছে বামপন্থী ছাত্ররা। এদিকে এবিভিপির তরফে পাল্টা অভিযোগ করা হয়েছে যে হোস্টেলে পূজা করতে বাধা দিয়েছে বামপন্থী পড়ুয়ারা। এই আবহে দুই গোষ্ঠীর সংঘর্ষ বাঁধে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই। এবিভিপির বিরুদ্ধে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। মেস সেক্রেটারিকেও এবিভিপি কর্মীরা মারধর করে বলে অভিযোগ। ঘটনায় বেশ কয়েকজন জখম হন।

 

ঘরে বাইরে খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.