বাংলা নিউজ > ঘরে বাইরে > কিশোর বয়েসিদের উপরে কিছু দিনের মধ্যেই টিকা ট্রায়াল শুরু করছে জনসন অ্যান্ড জনসন
১২ থেকে ১৮ বছর বয়েসিদের উপরে দ্রুত কোভিড ভ্যাক্সিন পরীক্ষামূলক প্রয়োগ করার পরিকল্পনা করল মার্কিন সংস্থা জনসন অ্যান্ড জনসন।
১২ থেকে ১৮ বছর বয়েসিদের উপরে দ্রুত কোভিড ভ্যাক্সিন পরীক্ষামূলক প্রয়োগ করার পরিকল্পনা করল মার্কিন সংস্থা জনসন অ্যান্ড জনসন।

কিশোর বয়েসিদের উপরে কিছু দিনের মধ্যেই টিকা ট্রায়াল শুরু করছে জনসন অ্যান্ড জনসন

  • নিরাপত্তা ও অন্যান্য দিক বিচার করে পরবর্তীকালে আরও কমবয়েসিদের উপরে তাদের তৈরি ভ্যাক্সিন পরীক্ষা করে দেখতে চায় জনসন অ্যান্ড জনসন।

যত তাড়াতাড়ি সম্ভব ১২ থেকে ১৮ বছর বয়েসিদের উপরে তাদের তৈরি কোভিড ভ্যাক্সিন পরীক্ষামূলক প্রয়োগ করার পরিকল্পনা করল মার্কিন সংস্থা জনসন অ্যান্ড জনসন।

শুক্রবার আমেরিকায় ইউ এস সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন-এর (সিডিসি) এক ভার্চুয়াল বৈঠকে এই তথ্য জানিয়েছেন সংস্থার কর্তা জেরি স্যাডফ। তিনি বলেন, ‘যত তাড়াতাড়ি সম্ভব তবে অতি সতর্কতার সঙ্গে আমরা শিশুদের উপরে এই টিকা পরীক্ষামূলক প্রয়োগ করে দেখব।’

স্যাডফ জানিয়েছেন, নিরাপত্তা ও অন্যান্য দিক বিচার করে পরবর্তীকালে আরও কমবয়েসিদের উপরে তাদের তৈরি ভ্যাক্সিন পরীক্ষা করে দেখতে চায় জনসন অ্যান্ড জনসন। 

গত সেপ্টেম্বর মাসে মোট ৬০,০০০ প্রাপ্তবয়স্ক স্বেচ্ছাসেবকের উপরে নিজেদের তৈরি কোভিড ভ্যাক্সিন টিকার তৃতীয় পর্যায়ের ট্রায়াল শুরু করে জনসন অ্যান্ড জনসন। চলতি মাসের গোড়ায় স্বাস্থ্যজনিত সমস্যার কারণে পরীক্ষা সাময়িক স্থগিত থাকে। চলতি সপ্তাহে তা ফের চালু হয়েছে। 

উল্লেখ্য, প্রতিদ্বন্দ্বী সংস্থা ফাইজার ইনকর্পোরেটিভ জার্মানির বায়োএনটেক-এর সঙ্গে যৌথ উদ্যোগে ১২ বছর পর্যন্ত শিশুদের উপরে নিজেদের কোভিড ভ্যাক্সিন টিকা পরীক্ষা শুরু করেছে।

বন্ধ করুন