বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকা নিলেই গাঁজা ফ্রি! অভিনব 'অফার' মার্কিন স্টেট ওয়াশিংটনে
টিকা নিলেই গাঁজা ফ্রি, ছবিটি প্রতীকী
টিকা নিলেই গাঁজা ফ্রি, ছবিটি প্রতীকী

টিকা নিলেই গাঁজা ফ্রি! অভিনব 'অফার' মার্কিন স্টেট ওয়াশিংটনে

  • টিকা নিলেই প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে দেওয়া হবে গাঁজার জয়েন্ট ওয়াশিংটনে।

টিকা নিলেই প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে দেওয়া হবে গাঁজার জয়েন্ট। এহেন অভিনব অফার দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন স্টেটের লাইসেন্সড গাঁজা বিক্রির স্টোরগুলি। করোনা ভাইরাসের টিকাকরণে উত্সাহ প্রদান করতেই এহেন অফার চালু করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিম উপকূলবর্তী এই রাজ্যে। জুলাইয়ের ১২ তারিখের মধ্যে ২১ উর্ধ্ব যাঁরা অন-সাইট টিকা নেবেন, তাঁদেরকে বিনামূল্যে দেওয়া হবে গাঁজার জয়েন্ট।

এর আগে টিকা নেওয়ার সংশাপত্র দেখালে বিভিন্ন রেস্তোরাঁ এবং পাবে ফ্রিতে সুরাপানের সুযোগ মিলছিল ওয়াশিংটনে। এই আবহে টিকাকরণে মানুষকে উত্সাহ দিতে আরও একটি নতুন অফার দেওয়া হল সেরাজ্যে। এছাড়াও টিকা নিলে খেলা দেখতে যাওয়ার ফ্রি টিকিট, ১ মিলিয়ন ডলার পর্যন্ত পুরষ্কার দেওয়ার ঘোষণাও করা হয়েছে মার্কিন মুলুকে। টিকা প্রদানে এগিয়ে থাকলেও করোনা ভাইরাসের টিকা নিতে বহু জনগণকেই উদ্বুদ্ধ করতে ব্যর্থ হচ্ছে যুক্তরাষ্ট্র। এই কারণেই বিভিন্ন স্টেট অভিনব সব অফার চালু করেছেন। তাদের আশা, এই অফারের লোভেই আরও বেশি করে মানুষ টিকা নেবেন মার্কিন মুলুকে।

ওয়াশিংটন স্টেটের গভর্নর জে ইন্সলি চান, সেরাজ্যের ৭০ শতাংশ বাসিন্দা টিকার অন্তত প্রথম ডোজ নিয়ে নিলে কোভিড সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়া হবে। আর এই লক্ষ্য পূরণ করতে তিনি চলতি মাসের শেষকে বেছে নিয়েছেন আল্টিমেটাম হিসেবে। তাই সেখানে ফ্রি মদ, ফ্রি গাঁজা, ফ্রিতে খেলা দেখতে যাওয়ার টিকিট সহ বিভিন্ন 'অফার' ঘোষণা করা হচ্ছে।

বন্ধ করুন