বাংলা নিউজ > ঘরে বাইরে > Tamil Nadu Hooch Tragedy: ‘তামিলনাড়ুতে বিষমদে এতজন মারা গেলেন অথচ আপনারা নীরব,’ কংগ্রেসকে কড়া চিঠি নড্ডার

Tamil Nadu Hooch Tragedy: ‘তামিলনাড়ুতে বিষমদে এতজন মারা গেলেন অথচ আপনারা নীরব,’ কংগ্রেসকে কড়া চিঠি নড্ডার

বিষমদ কাণ্ডের প্রতিবাদে চেন্নাইতে বিক্ষোভে বিজেপির নেতাকর্মীরা। (PTI Photo) (PTI)

তামিলনাড়ুর বিষাক্ত ঘটনা নিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে চিঠি লিখে জবাব দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী জেপি নড্ডা।

তামিলনাড়ুর বিষমদ কাণ্ড নিয়ে কংগ্রেসের নীরবতা নিয়ে প্রশ্ন তুলে সোমবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে চিঠি লিখলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। নড্ডা কংগ্রেসের বিরুদ্ধে এই বিষয়ে ‘নির্বিকার নীরবতা’ বজায় রাখার অভিযোগ করেছেন।

জেপি নড্ডা তাঁর চিঠিতে বলেছেন যে কাল্লাকুরিচি হুচ ট্র্যাজেডিকে একটি মানবসৃষ্ট বিপর্যয় এবং অভিযোগ করেছেন যে তামিলনাড়ুর অবৈধ মদ মাফিয়ারা ডিএমকে সরকারের অধীনে দায়মুক্তি নিয়ে কাজ করছে।

নড্ডা তাঁর চিঠিতে লিখেছেন, 'খাড়গেজি, কাল্লাকুরিচির ট্র্যাজেডি সম্পূর্ণরূপে একটি মানবসৃষ্ট বিপর্যয় এবং সম্ভবত ক্ষমতাসীন ডিএমকে-ইন্ডি জোট এবং অবৈধ মদ মাফিয়াদের মধ্যে গভীর যোগসূত্র না থাকলে আজ ৫৬ জনের জীবন বাঁচানো যেত।

চলতি বছরের মে মাসে তামিলনাড়ুতে বেআইনি মদ খেয়ে ২৩ জনের মৃত্যুর আগের একটি ঘটনার কথাও উল্লেখ করেন বিজেপি সভাপতি। তিনি বলেছিলেন যে বিজেপি রাজ্যের অবৈধ মদ মাফিয়াদের বিষয়ে ডিএমকে সরকারকে সতর্ক করেছিল তবে তাদের সতর্কবাণীতে কোনও মনোযোগ দেওয়া হয়নি।

তিনি লিখেছেন, 'বর্তমান মামলাতেও মিডিয়া এবং তদন্ত প্রতিবেদনগুলি স্পষ্ট করে দিয়েছে যে কীভাবে এই অবৈধ মদের ব্যবসা প্রকাশ্যে এবং প্রকাশ্য দিবালোকে নির্বিচারে পরিচালিত হয়েছিল, স্পষ্টতই রাষ্ট্র ও পুলিশের পৃষ্ঠপোষকতায়।

নড্ডার অভিযোগ, মাফিয়াদের বিরুদ্ধে দায় ও ব্যবস্থা নেওয়ার পরিবর্তে রাজ্য সরকার তা ধামাচাপা দিতে ব্যস্ত ছিল, যার ফলে আরও মৃত্যু হয়েছে।

তিনি লেখেন, "আমি হতবাক হয়ে গিয়েছিলাম যে যখন এত বড় বিপর্যয় ঘটেছিল, তখন আপনার নেতৃত্বাধীন কংগ্রেস পার্টি এ বিষয়ে নীরবতা পালন করেছে। এই মুহুর্তে, বিজেপি এবং সমগ্র দেশ অবশ্যই দাবি করছে যে আপনি ডিএমকে-ইন্দি জোট তামিলনাড়ু সরকারকে সিবিআই তদন্তের জন্য চাপ দিন এবং মুথুস্বামীকে অবিলম্বে মন্ত্রী পদ থেকে অপসারণ নিশ্চিত করুন।

সোমবার জেলা প্রশাসনের প্রকাশিত আপডেট তথ্য অনুসারে, তামিলনাড়ুতে বেআইনি মদ পানের পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ জন। বেআইনি মদ খেয়ে রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মোট ১৫৬ জন।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন শুক্রবার বলেছেন, কাল্লাকুরুচি বিষমদ কাণ্ডে বাবা-মায়ের মধ্যে একজনকে হারানো শিশুদের পড়াশোনা ও হোস্টেলের পুরো খরচ বহন করবে রাজ্য সরকার।

এদিকে  গোটা ঘটনাকে ঘিরে ইতিমধ্য়েই নানা প্রশ্ন উঠছে। এদিকে বিজেপি এই ঘটনায় কংগ্রেসেরে বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছে। 

ঘরে বাইরে খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.