বাংলা নিউজ > ঘরে বাইরে > JSW Steel share: স্টিল কোম্পানির এই শেয়ারে নজর রাখুন! ৬৯০ টাকায় পৌঁছাতে পারে, বিনিয়োগ আছে?

JSW Steel share: স্টিল কোম্পানির এই শেয়ারে নজর রাখুন! ৬৯০ টাকায় পৌঁছাতে পারে, বিনিয়োগ আছে?

 ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Russell Cheyne )

JSW Steel-এর ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করা হয়েছিল। কোম্পানির একত্রিত নিট মুনাফা আগের বছরের ভিত্তিতে ৮৫.৮% কমেছে। মুনাফা দাঁড়িয়েছে ৮৩৮ কোটি টাকা।  তবে, ২০২২ সালের জুন ত্রৈমাসিকে অপারেশন থেকে রাজস্ব ৩১.৭% বেড়ে ৩৮,০৮৬ কোটি টাকা হয়েছে। এটি আগের বছরের একই সময়ে ২৮,৪৩২ কোটি টাকা ছিল।

Stock To Buy: দেশের বাজারে অস্থিরতা। তার মধ্যেই JSW স্টিলের শেয়ার তার ৫২ সপ্তাহের নিম্নতম থেকে ২৮% বেড়েছে। JSW গ্রুপের এই স্টকটি ২৬ মে ২০২২-এ ৫২ সপ্তাহের সর্বনিম্ন ৫২০.১০ টাকায় পৌঁছেছিল। এটি বর্তমানে ৬৬৫.১০ টাকায় ট্রেড করছে। অর্থাৎ তিন মাসেরও কম সময়ে ২৮% বৃদ্ধি পেয়েছে।

জুলাই মাসে সংস্থার আয়ের রিপোর্ট

এক্ষেত্রে জানিয়ে রাখি, চলতি বছরের ২২ জুলাই, JSW Steel-এর ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করা হয়েছিল। কোম্পানির একত্রিত নিট মুনাফা আগের বছরের ভিত্তিতে ৮৫.৮% কমেছে। মুনাফা দাঁড়িয়েছে ৮৩৮ কোটি টাকা। বিশ্বব্যাপী স্টিলের দর পতন এবং ইস্পাত রপ্তানিতে ১৫% শুল্ক আরোপের বিরূপ প্রভাবে ব্যবসা কিছুটা প্রভাবিত হয়েছে।

মার্চ ২০২২ ত্রৈমাসিকের তুলনায় মুনাফা ৭৪.৪% শতাংশ কমেছে। তবে, ২০২২ সালের জুন ত্রৈমাসিকে অপারেশন থেকে রাজস্ব ৩১.৭% বেড়ে ৩৮,০৮৬ কোটি টাকা হয়েছে। এটি আগের বছরের একই সময়ে ২৮,৪৩২ কোটি টাকা ছিল।

টার্গেট প্রাইস কত রাখা যেতে পারে?

ত্রৈমাসিক ফলাফলের পরে, সেন্ট্রাম ব্রোকিং এই শেয়ারের টার্গেট মূল্য ৬১৩ টাকা (আগে ৬২৩ টাকা) করেছে। মতিলাল ওসওয়াল JSW স্টিলকে নিরপেক্ষ রেটিং দিয়েছেন। ব্রোকারেজ ফার্মটি তার টার্গেট প্রাইস ৫৬৫ টাকা জারি রেখেছে।

শেয়ার ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং রিসার্চ হেড রবি সিং বলেন, সংস্থাটি দেশে তার উৎপাদন ক্ষমতা বাড়াতে চাইছে। ফলে শেয়ারে তার সুপ্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। ভলিউম এবং সঞ্চয় মোডে বৃদ্ধির ফলে, কোম্পানির স্টক আসন্ন ট্রেডিং সেশনে ৬৯০ টাকার স্তরে পৌঁছতে পারে।

বিঃ দ্রঃ- এখানে দেওয়া তথ্য শুধুমাত্র বিশেষজ্ঞদের মতামত এবং স্টক সংক্রান্ত তথ্য। এটি বিনিয়োগের পরামর্শ নয়। স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকি সাপেক্ষ। বিনিয়োগ করার আগে অনুগ্রহ করে সমস্ত দিক খতিয়ে দেখুন।

ঘরে বাইরে খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল ৫০ কোটির গণ্ডি পার অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর, ৮দিনে কী হাল অজয়ের ময়দানের মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল IPL-এর ৫০ ম্যাচে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি উইকেট, চাহালদের রেকর্ড ভাঙলেন খলিল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল হচ্ছে স্মৃতিভ্রম, কোমরে অপরাশেন, ১০ দিন ধরে হাসপাতালে ঋতাভরীর বাবা উৎপলেন্দু বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল স্বস্তির বৃষ্টি নামবে শীঘ্রই, তার আগে তাপপ্রবাহে আরও কিছুটা পুড়বে দক্ষিণবঙ্গ ২৮ এপ্রিল শুক্র মেষ রাশিতে অস্তমিত হবে, ৩ রাশি পাবে বিশেষ শুভ ফল, হবে আর্থিক লাভ

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.