বাংলা নিউজ > ঘরে বাইরে > Kabul mosque Explosion: নমাজের সময় কাবুলের মসজিদে বিস্ফোরণ, মৃত্যু কমপক্ষে ২০ জনের: রিপোর্ট

Kabul mosque Explosion: নমাজের সময় কাবুলের মসজিদে বিস্ফোরণ, মৃত্যু কমপক্ষে ২০ জনের: রিপোর্ট

নমাজের কাবুলের মসজিদে বিস্ফোরণ। ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে বলে একাধিক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

Kabul mosque Explosion: নমাজের কাবুলের মসজিদে বিস্ফোরণ। ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে বলে একাধিক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে।

নমাজের কাবুলের মসজিদে বিস্ফোরণ। ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে বলে একাধিক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে। সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে বলে অসমর্থিত সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে আল জাজিরা। আবার সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, ১০ জনের মৃত্যু হয়েছে।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে বুধবার উত্তর কাবুলের একটি মসজিদে বোমা বিস্ফোরণের জোরালো আওয়াজ শোনা যায়। আশপাশের বাড়ির কাঁচ ভেঙে যায়। দ্রুত ঘটনাস্থলে চলে আসে একাধিক অ্যাম্বুলেন্স। কাবুলের এমার্জেন্সি হাসপাতালের তরফে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, এখনও পর্যন্ত হাসপাতালে ২৭ জন আহতকে নিয়ে আসা হয়েছে। আহত হয়েছে সাত বছরের এক বালকও।

তবে ঠিক কতজনের মৃত্যু হয়েছে, তা নিয়ে পুলিশের তরফে কিছু জানানো হয়নি। রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, পুলিশ জানিয়েছে যে অনেক হতাহতের খবর মিলেছে। কবে নির্দিষ্ট কোনও সংখ্যা বলা হয়নি। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেছেন, ‘মসজিদের ভিতরে একটি বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে (অনেকে) হতাহত হয়েছেন। তবে হতাহতের সংখ্যাটা এখনও পর্যন্ত।’

আরও পড়ুন: Who Is Al Qaeda Chief Al Zawahiri: মাথার দাম ২ হাজার কোটি, কীভাবে চিকিৎসক থেকে আল-কায়দা প্রধান জওয়াহিরি?

তারইমধ্যে অসমর্থিত সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে যে মৃতের সংখ্যা কমপক্ষে ২০। তবে পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, বিস্ফোরণে ১০ জনের মৃত্যু হয়েছে। তালিবানের গোয়েন্দা বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, বোমা বিস্ফোরণে মসজিদের ইমামেরও মৃত্যু হয়েছে। অপর এক আধিকারিক রয়টার্সকে জানিয়েছেন, বিস্ফোরণে ৩৫ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: Hellfire Missile Used To Kill Al-Qaeda Leader: বিনা বিস্ফোরণেই খতম আল-কায়দা প্রধান! ‘হেলফায়ার’ মিসাইল ব্যবহার আমেরিকার?

ইতিমধ্যে ঘটনাস্থলে এসেছে গোয়েন্দা দল। সূত্র উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। বিষয়টি নিয়ে সরকারিভাবে তালিবান সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়। বিস্ফোরণের দায়ও আপাতত কোনও গোষ্ঠী স্বীকার করেনি বলে পিটিআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে 'হেনস্থা' কাণ্ডে কেজরির সহায়ককে গ্রেফতার করল দিল্লি পুলিশ! সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন ঝাঁঝরি দিয়ে জল ঢেলে তৈরি নকল বৃষ্টি, মৃত্যুর দৃশ্য শ্যুট করলেন সুস্মিতা-সাহেব

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.