বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral News: বিনা গার্ডেই ছুটল কামাখ্যা এক্সপ্রেস, স্কুটিতে ৯কিমি তাড়া করে ট্রেন ধরলেন গার্ড
বিনা গার্ডেই ছুটল কামাখ্যা এক্সপ্রেস

Viral News: বিনা গার্ডেই ছুটল কামাখ্যা এক্সপ্রেস, স্কুটিতে ৯কিমি তাড়া করে ট্রেন ধরলেন গার্ড

  • ইজ্জতনগর ডিভিশনের পিআরও রাজেন্দ্র সিং এই ঘটনা সম্পর্কে বলেন, গার্ড ছাড়াই ট্রেন চালানোর ঘটনা নিরাপত্তার ক্ষেত্রে বড় ত্রুটি। এর জেরে কী হল তা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বিনা গার্ডেই ছুটল ট্রেন। উদয়পুর সিটি-কামাখ্যা এক্সপ্রেস ট্রেনটি ফারুখাবাদের দিক থেকে কানপুর যাওয়ার পথে প্রায় নয় কিলোমিটার গার্ড ছাড়াই চলতে থাকে। বিলহৌর স্টেশন মাস্টার এএসএমের মাধ্যমে এই খবর দেওয়া হয়। এর পরে, গার্ড একে সিং স্কুটি করে বিলহৌর স্টেশনে এসে তারপর ট্রেনে ওঠেন। রেলওয়ে বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে। এই ঘটনার তদন্তের জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা ১৮ মিনিট নাগাদ উদয়পুর-কামাখ্যা এক্সপ্রেস ট্রেনটি আরাউল রেলওয়ে স্টেশনে দুটি ট্রেনের ক্রসিংয়ের কারণে দাঁড়িয়ে পড়ে। দ্বিতীয় ট্রেনটি ক্রসিং পার করার পর কামাখ্যা এক্সপ্রেস ট্রেনটিকে ছাড়ার সংকেত দেওয়া হয়। এই সময় কামাখ্যা এক্সপ্রেসের চালক ট্রেনটিকে এগিয়ে নিয়ে যান। সেই সময়ই গার্ড ট্রেন থেকে নেমে পড়েছিলেন। গার্ড যখন ফিরে আসেন, ততক্ষণে কামাখ্যা এক্সপ্রেস প্ল্যাটফর্ম ছেড়ে চলে গিয়েছে।

ট্রেন ছাড়ার সময় গার্ড দ্রুত স্টেশন মাস্টারকে খবর দেন। স্টেশন মাস্টার জানান বিলহৌর রেলস্টেশনে থামবে ট্রেনটি। গার্ড তখন একটি স্কুটি নিয়ে বিলহৌর রেলস্টেশনে পৌঁছান। বিলহৌর স্টেশনের গার্ড জানান যে তিনি হঠাৎ বমি করছিলেন। তিনি বলেন, ‘মুখ ধুয়ে যখন দৌড়ে গেলাম, ট্রেনের গতি বেড়ে গিয়েছে।’ বিষয়টির গাফিলতি কার, সে বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

ইজ্জতনগর ডিভিশনের পিআরও রাজেন্দ্র সিং এই ঘটনা সম্পর্কে বলেন, গার্ড ছাড়াই ট্রেন চালানোর ঘটনা নিরাপত্তার ক্ষেত্রে বড় ত্রুটি। এর জেরে কী হল তা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দু-এক দিনের মধ্যে রিপোর্ট আসবে এবং যারাই গাফিলতি করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন