বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভারতীয় ভ্যারিয়েন্ট' শব্দ প্রয়োগের জের, কমল নাথের বিরুদ্ধে দায়ের হল মামলা
কমল নাথ। (MINT_PRINT)
কমল নাথ। (MINT_PRINT)

'ভারতীয় ভ্যারিয়েন্ট' শব্দ প্রয়োগের জের, কমল নাথের বিরুদ্ধে দায়ের হল মামলা

  • মধ্যপ্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের বিরুদ্ধে দায়ের হল মামলা।

মধ্যপ্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের বিরুদ্ধে দায়ের হল মামলা। উল্লেখ্য, একদিন আগেই কমল নাথ মন্তব্য করেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য ভারতীয় ভ্যারিয়েন্ট দায়ী। পুলিশ জানিয়েছে, তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতেই অভিযোগ দায়ের হয়েছে কমল নাথের বিরুদ্ধে। বপর্যয় মোকাবিলা আইনের ৫৪ নম্বর ধারা এবং ভারতীয় দণ্ড বিধির ১৮৮ ধারা অনুযায়ী এই মামলা করা হয়েছে। মেডিক্যাল শিক্ষা দফতরের মন্ত্রী বিশ্বাস সারাঙের অভিযোগের ভিত্তিতেই এই মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য করোনার বাড়বাড়ন্তের জেরে বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপিকে কটাক্ষ করতে গিয়ে কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ বলেন, 'শুরুটা হয়েছিল চিনা করোনা দিয়ে, আজ এটা ভারতীয় করোনা ভ্যারিয়েন্ট। আমাদের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি করোনার 'ভারতীয় ভ্যারিয়েন্ট'কে ভয় পান। আমাদের বিজ্ঞানীরাও নতুন প্রজাতিকে 'ভারতীয় ভ্যারিয়েন্ট' বলে উল্লেখ করছেন। শুধুমাত্র বিজেপি এবং তাঁদের উপদেষ্টারা সেসব মানতে নারাজ।'

এর পালটা জবাব দেয় বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর এই প্রসঙ্গে বলেন, 'করোনার নয়া ভ্যারিয়েন্টকে 'ভারতীয় স্ট্রেন' নাম দিয়ে দেশকে অসম্মান করেছে কংগ্রেস।' কেন্দ্রের দাবি, বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার কোনও প্রজাতির নামের সঙ্গেই কোনও দেশের নাম যুক্ত করছে না। এই আবহে কংগ্রেসের তরফে করোনার নয়া এই প্রজাতিকে ভারতীয় স্ট্রেন নামে ডাকা আদলে দেশের অসম্মান।

বন্ধ করুন